সর্বশেষ :

অসহনীয় গরমে পুকুরের পানিতে কুকুরের খেলা


তাড়াইল (কিশোরগঞ্জ) সংবাদদাতা
প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০২৪ । ৫:৫৭ অপরাহ্ণ
অসহনীয় গরমে পুকুরের পানিতে কুকুরের খেলা

বৈশাখের শুরুতেই কিশোরগঞ্জের তাড়াইলে ৩৪ থেকে ৪০ ডিগ্রি তাপমাত্রা থাকায় অসহনীয় গরমে দীর্ঘক্ষণ পুকুরের পানিতে খেলা করতে দেখা যায় তিনটি কুকুরকে। কিশোরগঞ্জের তাড়াইল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠের গাছের ছায়ায় প্রাণ জুড়াচ্ছে মানুষ। সাড়া দিতে দেখা যায় কুকুর তিনটিকেও।

সরজমিন মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে অসহনীয় গরম তাড়াতেই যে ওদের পানিতে নেমে পড়া, তা খুব সহজেই বোঝা যাচ্ছিল। অনেকেই মাঠ থেকে মোবাইলে ছবি তুলছিল কুকুর তিনটির। তাতেও ওদের দৃষ্টি কাড়ছিল না। গরমে ডুব সাঁতার বলে কথা। তাড়াইল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের পুকুরে দেখা গেছে, বৈশাখের তীব্র রোদ থেকে বাঁচতে কুকুর তিনটি পুকুরের পানিতে গড়াগড়ি করছে। প্রশান্তির পানিতে গা চুবিয়ে বেঁচে থাকার নিরন্তর চেষ্টা করছিল কুকুর তিনটি। রোদের তেজ যে প্রাণীকূলে সইছে না তার প্রমাণ সর্বত্রই মিলছে। নইলে কি আর সাধে কুকুর তিনটি পুকুরের পানিতে জলকেলি খেলা। টানা গরমে উপজেলার মানুষ হাঁপিয়ে উঠছে দিনের প্রথম ভাগ থেকেই। দাবদাহ চলছে রাতেও। গরম থেকে বাঁচতে নাভিঃশ্বাস যেন। একটু বাতাস, একটু ছাঁয়া পেতে মন আনচান করছে সবারই।

শ্রমজীবী মানুষই যে গত কয়েকদিন ধরে তীব্র গরমে অস্বস্তিতে আছেন তা না, গরমে হাঁসফাঁস করছেন প্রাণীকুলও। উপজেলাবাসী বলছেন, তীব্র গরমে কাহিল তারা। ভোরে সূর্য ওঠার পর থেকে সময় যতই যায় রোদের তেজ এবং গরম দুটোই যেন পাল্লা দিয়ে বাড়তে থাকে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০