সর্বশেষ :

উপজেলা পরিষদ নির্বাচন: শার্শায় প্রার্থীর ছড়া ছড়ি।


মোঃ মতিয়ার রহমান যশোর জেলা প্রতিনিধিঃ
প্রকাশের সময় : জানুয়ারি ২৩, ২০২৪ । ১২:৪১ অপরাহ্ণ
উপজেলা পরিষদ নির্বাচন: শার্শায় প্রার্থীর ছড়া ছড়ি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই জোরে সোরে প্রচার প্রচারনা শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের। সম্ভাব্য প্রার্থীরা কৌশলে ও প্রকাশ্যে সমর্থন আদায়ে মাঠে নেমেছেন।

কে হচ্চেন যশোরের শার্শা উপজেলা পরিষদে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী।তবে প্রার্থীদের ঘিরে চলছে নানান জল্পনা ও কল্পনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় নেতা ও কর্মি সমর্থকেরা দিচ্ছেন পছন্দের সম্বব্য প্রার্থীদের পোস্ট।এ নিয়ে মিশ্র গুজ্ঞনের সৃস্টি করেছে বিভিন্ন মহলে।

দেশ ও জাতির উন্নয়নে ও কল্যানে গননতন্ত্র রক্ষায় স্থানীয় সরকার প্রতিস্টায় ১৯৮২সালে৭ নভেম্বর বাংলাদেশে প্রথম উপজেলা পরিষদ গঠিত হয়। ১৯৮৫সালে উপজেলা পরিষদে চেয়ারম্যানও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়।১৯৯১সালে বাতিল করা হয় উপজেলা পরিষদ।

১৯৯৮সালে ১ফেব্রুয়ারি চালু করা হয় উপজেলা পরিষদ।২০০৯সালে আবারও সংশোধিত হয় উপজেলা পরিষদ আইন।ইতিমধ্যে যশোরের শার্শা উপজেলা পরিষদে চেয়ারম্যাম হিসাবে সেবা দিয়েছেন সাবেক উপজেলা বিএনপির সভাপতি প্রয়াত আলী কদর

উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল মান্নান মিন্নু ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক মজ্ঞু,ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু.মেহেদী হাসান মহিলা ভাইস চেয়ারম্যান আমেনা বেগম ও আলেয়া ফেরদৌস।

তবে এবার রেকর্ড পরিমান প্রার্থীর নাম শোনা যাচ্ছে। উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মজ্ঞু উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাবেক জেলা পরিষদ সদস্য অধাক্ষ ইব্রাহিম খলিল,

আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান ইলিয়াজ কবির বকুল মোস্তফা ফিরোজ টিংকু উপজেলা যুবলীগের সভাপতি সাবেক জেলা পরিষদ সদস্য অহিদুজামান অহিদ সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান সোয়ারাব হোসেন ও সাংগঠনিক সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান।

ভাইস চেয়ারম্যান হিসাবে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিন আলম বাদল সাবেক চেয়ারম্যান যুবলীগ নেতা মো: হাদিউজামান পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিক্কার আলী মন্টুসহ একাধিক প্রার্থীর নাম। তবে নির্বাচনে বেনাপোলের প্রভাবশালী দুই নেতার নামও আসতে পারে বলে একাধিক সুত্রে জানিয়েছেন।

মহিলা প্রার্থীহিসাবে নির্বাচনে এবার একাধিক নতুন মুখ আসার সম্ভাবনার কথা জানান কর্মি ও সমর্থকেরা। বিরোধী দলের কোন প্রর্থীর নাম শোনা যায়নি।

সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়নের প্রত্যাশাসহ এমপি শেখ আফিল উদ্দিনের উপর রাখছেন আস্তা ও বিশ্বাস। তবে সাংগঠনিক সিদ্ধান্তের উপর জোরদিয়ে প্রার্থী হওয়ার আশা করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক মজ্ঞু। ইব্রাহিম খলিল ও সোয়ারাব হোসেন। শার্শা উপজেলায় ২লা ৯৪হাজার৫শ৯৬ জন ভোটার রয়েছে।কেন্দ্র রয়েছে ১০২টি।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১