সর্বশেষ :

লালমনিরহাটে বিভিন্ন স্থানে বৃষ্টির প্রার্থনায় ২ রাকাত ইসতিস্কার নামাজ অনুষ্ঠিত 


ফারুক আহমেদ,লালমনিরহাট: 
প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৪ । ৫:৩৪ অপরাহ্ণ
লালমনিরহাটে বিভিন্ন স্থানে বৃষ্টির প্রার্থনায় ২ রাকাত ইসতিস্কার নামাজ অনুষ্ঠিত 
লালমনিরহাটে ২৫ এপ্রিল জোহরের পর চলমান তাপদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য জেলার বিভিন্ন স্থানে আজ বৃহস্পতিবার ইসতিস্কার নামাজ আদায় করা হয়েছে। নামাজ শেষে মহান আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা এবং বৃষ্টির জন্যে বিশেষ মোনাজাত করা হয়।
দুপুর ২টায় পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ মাঠের খোলা আকাশের নিচে ইসতিস্কার নামাজের আয়োজন করা হয়। নেছারিয়া কামিল মাদ্রাসার মোয়াদ্দিস ড. মাহিরুল ইসলাম নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন।
  দুই রাকাত নামাজ শেষে দুই হাত তুলে প্রচন্ড গরম, তীব্র তাপপ্রবাহ ও খরা থেকে রক্ষা পেতে বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে মোনাজাত করেন মুসল্লীবৃন্দ।
লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদুজ্জামান রাশেদ বলেন, তীব্র দাবদাহে জনজীবন অতিষ্ঠ। দীর্ঘদিন অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি গাছপালাসহ প্রাণিকুল কষ্টে আছে। ইসতিস্কার নামাজ আদায়ের মাধ্যমে মহান আল্লাহর দরবারে রহমতের বৃষ্টির জন্য প্রার্থনা করেছি।
নামাজ শেষে ইমামতি করা মোয়াদ্দিস ড. মাহিরুল ইসলাম বলেন, মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। সে জন্য সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করা হয়েছে।
এছাড়াও জেলার বিভিন্ন স্থানে ইসতিস্কার নামাজ আদাই হয়, পাটগ্রাম, হাতিবান্ধা, কালীগঞ্জ,কাকিনা, আদিতমারীসহ ইউনিয়নগুলোতেও।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০