সর্বশেষ :

জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকবে


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৪ । ৩:০৬ অপরাহ্ণ
জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকবে

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে। আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

এতে জানানো হয়, খুলনা বিভাগসহ দিনাজপুর, নীলফামারী, রাজশাহী, পাবনা, ফরিদপুর ও গোপালগঞ্জ জেলাসমূহের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ, মৌলভীবাজার,

রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলাসহ বরিশাল বিভাগ এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গতকাল বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলায় ৪১ দশমকি ৬ ডিগ্রি সেলসিয়াস এবং আজ বৃহস্পতিবার দেশের সর্বনি¤œ তাপমাত্রা থাকবে তেঁতুলিয়ায় ১৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮২ শতাংশ।

গতকাল বুধবার দেশের বিভাগীয় শহরগুলোর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায় ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস,

সিলেটে ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং বরিশালে ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ২৯ মিনিটে।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০