সর্বশেষ :

মুস্তাফিজের ২ উইকেট শিকারের ম্যাচে বড় জয় চেন্নাইয়ের


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪ । ৫:১৫ অপরাহ্ণ
মুস্তাফিজের ২ উইকেট শিকারের ম্যাচে বড় জয় চেন্নাইয়ের

বল হাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্স অব্যাহত রেখেছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান।

গতরাতে তার ২ উইকেট শিকারের ম্যাচে নিয়ে পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ৬৩ রানের বড়  হারিয়েছে গুজরাট টাইটান্সকে।

নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা চেন্নাইকে ৩২ বলে ৬২ রানের সূচনা এনে দেন দুই ওপেনার অধিনায়ক ঋুতুরাজ গায়কোয়াড় ও নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র।

দু’জনই ৪৬ রান করে বিদায় নেন। ঋুতুরাজের ৩৬ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা এবং রবীন্দ্রর ২০ বলের ইনিংসে ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি ছিলো।

দলীয় ১২৭ রানের মধ্যে ঋুতুরাজ ও রবীন্দ্র ফেরার পর ব্যাট হাতে ঝড় তুলেন শিবম দুবে। ২টি চার ও ৫টি ছক্কায় দুবের ২৩ বলে ৫১ রানের সুবাদে ২০ ওভারে ৬ উইকেটে ২০৬ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই। গুজরাটের আফগানিস্তানী স্পিনার রশিদ খান ২ উইকেট নেন।

জবাবে খেলতে নেমে চেন্নাইয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান করে ম্যাচ হারে গুজরাট। গুজরাট ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম বোলিং এসে ২টি চারে ১০ রান দেন মুস্তাফিজ। ১১তম ওভারে নিজের দ্বিতীয় ওভারেও সুবিধা করতে পারেননি ফিজ। ২টি চারে ১৩ রান দেন তিনি।

নিজের প্রথম দুই ওভারে ব্যর্থ হলেও ডেথ ওভারে চমক দেখান মুস্তাফিজ। ইনিংসের ১৭তম ওভারে তৃতীয়বারের মত আক্রমনে এসে ১ রান দিয়ে রশিদকে আউট করেন ফিজ।

১৯তম ওভারে চতুর্থ ও শেষবারের মত বোলিংয়ে এসে ৭ রান খরচায়  রাহুল তেওয়াটিয়াকে শিকার করেন কাটার মাস্টার। ম্যাচে ৪ ওভারে ৩০ রানে ২ উইকেট নেন মুস্তাফিজ।

প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে চেন্নাইয়ে ৬ উইকেটে জয়ের ম্যাচে ৪ ওভারে ২৯ রানে ৪ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন মুস্তাফিজ।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১