সর্বশেষ :

শান্তর সেঞ্চুরিতে বড় জয় আবাহনীর


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৪ । ৯:১৬ অপরাহ্ণ
শান্তর সেঞ্চুরিতে বড় জয় আবাহনীর

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটের সুপার লিগ পর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। আজ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আবাহনী ১৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে।

এই জয়ে ডিপিএলের এবারের আসরে টানা ১৩ ম্যাচ অপরাজিত থাকলো আবাহনী। লিগের প্রথম পর্বে ১১টি এবং সুপার লিগ পর্বে ২ ম্যাচ জিতে টানা দ্বিতীয় শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছে তারা।

গাজী গ্রুপের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৫০ ওভার ৩৪৩ রানের পাহাড় গড়ে আবাহনী। তিন নম্বরে নেমে গাজী বোলারদের উপর চড়াও হয়ে ৮৪ বলে ৮টি চার ও ৬টি ছক্কায় ১০১ রানের নান্দনিক ইনিংস খেলেন শান্ত।

এবারের লিগে দ্বিতীয় সেঞ্চুরি করলেন শান্ত। শান্ত ছাড়াও আবাহনীকে বড় স্কোর এনে দিতে অবদান রাখেন এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয় ও মোসাদ্দেক হোসেন।

মিডল অর্ডারে খেলতে নামা বিজয়  ৪টি চার ও ৫টি ছক্কায় ৫১ বলে ৬৮ রান করেন। হাফ-সেঞ্চুরির ইনিংসে ৪০ বলে অনবদ্য ৫৮ রান করেন হৃদয়। তার ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কা ছিলো। শেষ দিকে ৩টি চার ও ২টি ছক্কায় ১৭ বলে অপরাজিত ৩৩ রান করেন মোসাদ্দেক। তৃতীয় উইকেটে শান্ত-বিজয় ১৩০ রানের জুটি গড়েন।

জিম্বাবুয়ে সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ দ্রুত ঘনিয়ে আসায় বোলিং লাইন-আপের সেরা তিন পেসার তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন এবং শরিফুল ইসলামকে বিশ্রাম দিয়েছিলো আবাহনী। কিন্তু তাদের অনুপস্থিতিতে সত্ত্বেও জয় পেতে ঘাম ঝড়াতে হয়নি আবাহনীকে।

৩৪৪ রানের টার্গেট দিয়ে গাজী গ্রুপকে ৩৫ দশমিক ১ ওভারে ১৭২ রানে অলআউট করে দেয় আবাহনীর অন্য বোলাররা। বাঁ-হাতি স্পিনার রকিবুল ইসলাম ৪৪ রানে ৪টি এবং মোসাদ্দেক ও তানজিম হাসান সাকিব ২টি করে উইকেট নেন।

আবাহনী বোলারদের তোপের মুখে গাজী গ্রুপের হয়ে লড়াই করার চেষ্টা করেছেন সাব্বির হোসেন। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন তিনি। এছাড়া হাবিবুর রহমান ৩৮ রান করেন।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০