সর্বশেষ :

চুয়াডাঙ্গায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ২৮, ২০২৪ । ১১:৩৫ পূর্বাহ্ণ
চুয়াডাঙ্গায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে চুয়াডাঙ্গায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত  হয়েছে ।

এ উপলক্ষে আজ  সকাল ৯টায় চুয়াডাঙ্গা জেলা জজ আদালত চত্বরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে দিবসটির সুচনা করা হয়। এর পরে একটি  বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা আইনজীবি সমিতির হল রুমে জিয়া হায়দারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দার (ছেলুন) এমপি,

জেলা ও দায়রা জজ মুসরাত জেরীন, জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা, পুলিশ সুপার আর. এম ফয়জুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, আইনজীবী সমিতির সভাপতি এ্যাড.

শামসুজ্জোহাসহ  অনেকে। অনুষ্ঠানে জানানো হয় লিগ্যাল এইডের মাধ্যমে  দেশে   ২০০৯ থেকে ২০২৪ সালের মার্চ পর্যন্ত ১০ লাখের বেশি মানুষ বিনামূল্যে আইনি সেবা পেয়েছেন।

এ সময় চুয়াডাঙ্গা জেলা পুলিশের উধ্বর্তন কর্মকর্তাগণ, জেলা লিগ্যাল এইড কমিটি, সদস্যবৃন্দ, আইনজীবী সমিতির সদস্য, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০