বেনাপোল ৯নং ওয়ার্ডে আর্সেনিক মুক্ত গভীর নলকূপের শুভ উদ্ভোদন 


এম লোকমান রাসেল ,বেনাপোল:
প্রকাশের সময় : এপ্রিল ২৮, ২০২৪ । ১১:৪০ পূর্বাহ্ণ
বেনাপোল ৯নং ওয়ার্ডে আর্সেনিক মুক্ত গভীর নলকূপের শুভ উদ্ভোদন 
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}
বেনাপোল পৌরসভা এবং ঢাকা আহছানিয়া মিশন কর্তৃক বাস্তবায়নে আর্সেনিক ও আয়রন মুক্ত পানি উত্তোলণে বেনাপোল পৌরসভাধীন ৯নং ওয়ার্ডের বড়আা্চড়া গ্রামের টার্মিনাল পাড়ার চিনাই মাস্টারের বাড়ী ২৫০ ফিট গভীর নলকূপ স্থাপণ করা হয়েছে। দুই লাখ কুড়ি হাজার টাকা ব্যয়ে স্থাপিত প্রযুক্তিটি উদ্বোধণ করেন ৯ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর-মোঃ কামাল হোসেন।
শনিবার(২৭ এপ্রিল) বিকাল ৪টার দিকে এ নলকূপটি উদ্বোধণকালীন সময় উপস্থিত ছিলেন-৯নং ওয়ার্ড আ.লীগ সাধারণ সম্পাদক-মোঃ ইসরাইল সরদার,ওয়ার্ড যুবলীগ নেতা-জীবণ কুমার,পলাশ আহম্মেদ,যুবলীগ কর্মী-মনি,আরমান,উজ্জল,শামীম,মোতাহার মিস্ত্রি সহ এলাকার গোন্যমাণ্য ব্যাক্তিবর্গ।
প্রতিদিন সকালে এবং বিকালে গভীর নলকূপটি চালু করবে চিনাই মাস্টারের পরিবার। গভীর নলকূপটির রক্ষনাবেক্ষণ এবং অন্যান্য খরচ বাবদ প্রতি পরিবারের কাছ থেকে নামমূল্যে ৩০/-থেকে ৫০/- টাকা পর্যন্ত মাসিক ফী আদায় করা হবে।
উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন  বাংলাদেশের একটি বেসরকারি সংস্থা এনজিও। ‘স্রষ্টার এবাদত ও সৃষ্টির সেবা’ লক্ষ্য নিয়ে ১৯৫৮ সালে বিশিষ্ট শিক্ষাবিদ খানবাহাদুর আহ্ছানউল্লা এটি প্রতিষ্ঠা করেন। মিশনটি এখন দেশের বৃহৎ উন্নয়ন সংস্থাগুলির মধ্যে একটিতে পরিণত হয়েছে। এটি সমাজকল্যাণ পরিদফতরে একটি স্বেচ্ছাসেবামূলক সংস্থা হিসেবে নিবন্ধনকৃত।
আহ্ছানিয়া মিশন ৪টি বিভাগে উন্নয়নের জন্য কাজ করছে- শিক্ষা, স্বাস্থ্য, জীবিকা ও মানবাধিকার এবং সামাজিক ন্যায়বিচার। আহ্ছানিয়া মিশন যেসব ক্ষেত্রে সফলতা অর্জন করেছে তাহলো-
অপ্রাতিষ্ঠানিক মৌলিক ও অব্যাহত শিক্ষা, কারিগরি শিক্ষা ও দক্ষতা উন্নয়ন, লিঙ্গ উন্নয়ন, পরিবেশ উন্নয়ন ও সংরক্ষণ, শিশু অধিকার এবং শিশুশ্রম রোধ, ধূমপান ও মাদকাসক্ত এবং এইচআইভি/এইডস প্রতিরোধ, দারিদ্র বিমোচন, নিরাপদ পানি ও স্যানিটেশন, শিশু ও নারী পাচার রোধ, প্রশিক্ষণ ও গবেষণা ইত্যাদি।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০