সর্বশেষ :

কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত


মোঃ মাসুদ রায়হান, কেশবপুর:
প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৪ । ১১:৫৪ পূর্বাহ্ণ
কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত
যশোরের কেশবপুরে ‘‘দক্ষ পুলিশ সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”এই প্রতিবাদ্য নিয়ে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।গত বুধবার (১৭ এপ্রিল) বিকেলে থানা পুলিশের আয়োজনে উপজেলার বিভিন্ন স্তরের জনগণের উপস্থিতিতে থানা কম্পাউন্ডে ওই ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে কেশবপুর থানার অফিসার ইনচার্জ জহিরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (মনিরামপুর সার্কেল) কাজী দাউদ হোসেন।
অনুষ্ঠানে শুরুতেই এ উপজেলার বিভিন্ন এলাকার সর্বসাধারণের কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে হচ্ছে কিনা, আইন-শৃঙ্খলার বিষয়ে কারো কোন অভিযোগ আছে কিনা, কাউকে অযথা পুলিশ হয়রানি করছে কিনা,
মাদক, চাঁদাবাজ, দুষ্কৃতকারী ও কিশোর গ্যাংয়ের উৎপাত আছে কিনা এবং এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে উপস্থিত সর্বসাধারণের সাথে মুক্ত আলোচনা, মতামত এবং তাদের সমস্যার কথা তুলে ধরলে সহকারী পুলিশ সুপার অত্যন্ত মনোযোগ সহকারে শোনেন ও দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য থানার অফিসার ইনচার্জকে নির্দেশনা প্রদান করেন।
সহকারী পুলিশ সুপার (মনিরামপুর সার্কেল) কাজী দাউদ হোসেন বলেন, পুলিশ জনগণের জানমাল রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য এই ওপেন হাউস ডে। থানা এখন আর জনগণের হয়রানির স্থল নয়, বর্তমানে ভুক্তভোগির প্রথম ভরসাস্থল। আগের পুলিশ আর বর্তমান পুলিশের মধ্যে অনেক পরিবর্তন।
পুলিশের সেবার মান অতীতের চেয়ে এখন অনেক গুন ভালো। পুলিশ জনতা এখন একত্রে কাজ করে। পুলিশকে এখন কেউ ভয়ের চোখে দেখেনা, পুলিশ এখন সত্যিকার অর্থেই জনগণের পুলিশে রুপান্তরিত হয়েছে। কোন ভাবেই থানায় আগত ব্যক্তির সাথে অসৎ বা খারাপ আচরণ করার সুযোগ নেই।
তিনি আরো বলেন, কেশবপুর উপজেলা হবে মাদক, সন্ত্রাস, জঙ্গি ও চাঁদাবাজমুক্ত। এখানকার মানুষ আগামীতে শান্তিতে ও নিরাপদে পারস্পারিক সম্প্রীতি রেখে বসবাস করবে। এলাকার সার্বিক আইন-শঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ব্যাপক তৎপর রয়েছে। এরপরেও কেউ যদি কোন প্রকার নৈরাজ্য বা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে সেটা কঠোরভাবে মোকাবেলা করা হবে।
অপরাধী যেই হোক না কেন, তাদের বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। বিশেষ করে মাদক ও কিশোর গ্যাংয়ের সাথে জড়িতদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা।
তাদের বিরুদ্ধে সর্বোচ্চ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কঠোর হুঁশিয়ারি প্রদান করেন। এ উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও জনতা হাতে-হাত রেখে একত্রে কাজ করার আহবান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলার সভাপতি শামীম আখতার মুকুল, উপ পুলিশ পরিদর্শক তারিকুল ইসলাম, তাপস কুমার রায়, শাহিনুর ইসলাম,
আবুল হোসেন, হাসান মাহমুদ, গোরাচাঁদ দাস, জয় ব্যানার্জী, শামীম হোসাইন, বিদূষ বিশ্বাস, সহকারী উপ পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান, অসীম কুমার রায়, জাকির হোসেন, শেখ ইশারত হোসেন, রাসেল মাহমুদ, পরেশ চন্দ্রসহ উপজেলার বিভিন্ন স্তরের জনগণ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০