সর্বশেষ :

কেন কান্না থামছে না পরিণীতির?


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২৪ । ৩:২১ অপরাহ্ণ
কেন কান্না থামছে না পরিণীতির?

বলিউডে পরিণীতি চোপড়ার অভিষেক হয়েছে প্রায় এক দশক পেরিয়ে গেছে। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘লেডিস ভার্সেস রিকি ভেহল’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যায় পরিণীতিকে। বক্স অফিসে এই ছবি তেমন ব্যবসা করতে পারেনি।

তার ঠিক পরের বছরই ২০১২ সালে যশরাজ ফিল্মসের প্রযোজনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ইশকজ়াদে’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগ পান পরিণীতি। এই ছবিতে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেন অর্জুন কাপুর। এই ছবিতে অভিনয় করে একাধিক পুরস্কার পান তিনি।

তার পর ‘শুদ্ধ দেশি রোম্যান্স’, ‘হাসি তো ফাঁসি’র মতো রোমান্টিক ঘরানার ছবিতে অভিনয় করেন পরিণীতি। দুটি ছবিই ভালো ব্যবসা করে এবং পরিণীতির অভিনয় যথেষ্ট প্রশংসা পায়। তবে ২০১৪ সাল থেকে অস্তমিত হতে শুরু করে তার ক্যারিয়ার।

পর পর ছবি ব্যর্থ হওয়ায় মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েন তিনি। অভিনয়ের পাশাপাশি বিকল্প পেশা হিসেবে গানকে বেছে নেন। কিন্তু সেখানেও সমালোচনার মুখে পরিণীতি। তবে ‘চমকিলা’ মুক্তি পেতেই যেন ঘুরে গেল ভাগ্যের চাকা।

পাঞ্জাবি গায়ক ‘অমর সিংহ চমকিলা’কে নিয়ে তৈরি হয়েছে এই জীবনীচিত্র। ১২ এপ্রিল মুক্তি পেয়েছে নেটফ্লিক্সে। মুখ্য চরিত্রে রয়েছেন দিলজিৎ দোসাঞ্জ। ছবিতে গায়কের স্ত্রী অমরজোৎ কউরের চরিত্রে দেখা গেছে পরিণীতিকে।

আশির দশকে পাঞ্জাবের জনপ্রিয় গায়ক ছিলেন অমর সিংহ ওরফে চমকিলা। মাত্র ২৭ বছর বয়সে ভরা আসরে আততায়ীদের হাতে খুন হন তিনি ও তার স্ত্রী। এমনই এক চরিত্রকে নিয়ে ছবি করেছেন পরিচালক ইমতিয়াজ় আলি।

সেই ছবিতে গায়কের স্ত্রীর চরিত্রে নজর কেড়েছেন পরিণীতি। সমালোচক থেকে দর্শক, সবারই প্রশংসা কুড়োচ্ছে এ ছবি।
তবে অনেকেরই ধারণা, পরিণীতির যেন প্রত্যাবর্তন হলো এই ছবির হাত ধরে। যারা ভেবেছিলেন পরিণীতির ক্যারিয়ার শেষ, তাদের উদ্দেশে অভিনেত্রী বলেন, ‘হ্যাঁ আমি ফিরে এসেছি, আর কোথাও যাচ্ছি না।’

পাশাপাশি অভিনেত্রী জানান, সবার প্রশংসা ও রিভিউ পেয়ে তিনি আপ্লুত। কান্না থামছে না। অবশ্যই তা খুশির অশ্রু।

যদিও এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, এই ছবির জন্য রাজি হয়েছিলেন গান গাইতে পারবেন বলেই। আসলে এই ছবিতে টুকরো টুকরো করে প্রায় ১৫টির ওপর গান রয়েছে।

 

সুত্রঃ দৈ/যু

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০