সর্বশেষ :

বিরলে নানা আয়োজনে বাংলা ১৪৩১ নববর্ষ উদযাপন


বিরল (দিনাজপুর) সংবাদদাতা
প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০২৪ । ১২:৫৯ পূর্বাহ্ণ
বিরলে নানা আয়োজনে বাংলা ১৪৩১ নববর্ষ উদযাপন

দিনাজপুরের বিরলে উপজেলা প্রশাসনের নানা আয়োজনে ও অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পহেলা বৈশাখ ১৪৩১ পালিত হয়েছে। রবিবার সকাল ১০ টায় জাতীয় সঙ্গীত ও রবী ঠাকুরের বর্ষবরণের জনপ্রিয় গান ‘এসো হে বৈশাখ এসো এসো’ গাওয়ার মধ্যদিয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির শুভ সূচনা করা হয়। পরে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে  থেকে বর্ষবরণের বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রায় ঘোড়া ও মহিষের গাড়িসহ বাঙালির নানা ঐতিহ্য স্থান পায়। নারী পুরুষদের পাশাপাশি বিভিন্ন পেশাশ্রেনীর মানুষ সহ ছোট ছোট ছেলে মেয়েরাও বিভিন্ন বাঙালী সাজে শোভা যাত্রায় শামিল হয়।

বর্ণাঢ্য এ শোভা যাত্রায় বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বহ্নি শিখা আশা, বিরল পৌর মেয়র, ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক বাবু রমাকান্ত রায়, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল মালেক, বিরল থানা অফিসার ইনচার্জ গোলাম মাওলা শাহ্, উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শফিউল আলম ও বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রী বৃন্দ সহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

শোভা যাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মাল্টিপ্লেক্স হোলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও পহেলা বৈশাখ উপলক্ষে বিরল উপজেলার দূস্থ অসহায়দের মাঝে মিষ্টি বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বহ্নি শিখা আশা ।এছাড়াও বিরল উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসূচির মধ্য দিয়েই দিনটি পালন করেন।

এছাড়াও বিরলের বিভিন্ন স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠানে নানা’ন আয়োজনে দিনটি উদযাপন করা হয়েছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০