সর্বশেষ :

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দল


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২৪ । ৬:১৭ অপরাহ্ণ
টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দল

ব্যাটিং ব্যর্থতায় ওয়ানডের মত টি-টোয়েন্টি সিরিজেও সফরকারী অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী ক্রিকেট দল।

আজ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭৭ রানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে যথাক্রমে- ১০ উইকেট ও ৫৮ রানে হেরেছিলো টাইগ্রেসরা। এতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ব্যবধানে জিতলো অস্ট্রেলিয়া। একই ব্যবধানে ওয়ানডে সিরিজও জিতেছিলো অসিরা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে টস হেরে প্রথমে বোলিং করতে নেমে অস্ট্রেলিয়াকে চাপে রেখেছিলো বাংলাদেশ। ১৫ দশমিক ৩ ওভারে ৯৮ রানে অস্ট্রেলিয়ার ৫ উইকেট শিকার করেন নাহিদা-শরিফারা।

কিন্তু ষষ্ঠ উইকেটে ২৭ বলে ঝড়ো ৫৭ রান যোগ করে অস্ট্রেলিয়াকে লড়াইয়ে ফেরান তাহলিয়া ম্যাকগ্রাথ ও গ্রেস হ্যারিস। এতে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৫ রানের লড়াকু পুঁজি পায় অসিরা।

২টি করে চার-ছক্কায় ২৯ বলে অপরাজিত ৪৩ রান করেন ম্যাকগ্রাথ। ইনিংসের শেষ বলে রান আউট হবার আগে ২টি চার ও ১টি ছক্কায় ১১ বলে ১৯ রান করেন হ্যারিস।

অস্ট্রেলিয়ার লড়াকু সংগ্রহের পেছনে ম্যাকগ্রাথ-হ্যারিসের জুটি বড় অবদান রাখলেও, দলের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক ও ওপেনার অ্যালিসা হিলি। ৬টি চার ও ২টি ছক্কায় ২৯ বলে ৪৫ রান করেন হিলি।

৪ ওভারে ৩১ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সফল বোলার বাঁ-হাতি স্পিনার নাহিদা আকতার। এছাড়া শরিফা খাতুন ও রাবেয়া খান ১টি করে উইকেট নেন। আগের ম্যাচে হ্যাট্টিক করা ফারিহা তৃষ্ণা ৪ ওভারে ৩৩ রানে উইকেটশূন্য ছিলেন।

হোয়াইটওয়াশ এড়াতে ১৫৬ রানের টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিকে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ৫৩ রানে নবম উইকেট পতনে ১শর বেশি রানের ব্যবধানে হারের মুখে ছিটকে পড়ে টাইগ্রেসরা।
কিন্তু দশম উইকেটে ২৫ বলে রেকর্ড ২৫ রানের জুটি গড়ে বাংলাদেশকে বড় হারের লজ্জা থেকে রক্ষা করেন অধিনায়ক নিগার সুলতানা ও ফারিহা।

বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে দশম উইকেটে এটিই সর্বোচ্চ রানের জুটি। ১৮ দশমিক ১ ওভারে ৭৮ রানে অলআউট হয় বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন নিগার। তার ৩১ বলের ইনিংসে ৫টি চার ছিলো। এছাড়া দিলারা আকতার ১২, ফাহিমা খাতুন ১১ ও রিতু মনি ১০ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে টেল ভলেমিঙ্ক ৩টি উইকেট নেন।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০