পোড়াদহ কাপড়ের হাটে উপচেপড়া ভিড়


আশিক আলী মিরপুর :
প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২৪ । ৫:১৪ অপরাহ্ণ
পোড়াদহ কাপড়ের হাটে উপচেপড়া ভিড়
আজ শুক্রবার ২৯ই মার্চ২০২৪ আরবী ১৮ই রামাদান ১৪৪৫,এবং বাংলা ১৫ই চৈত্র ১৪৩০ সাল। সামনে পবিত্র ঈদুল ফিতর। বাকি আর মাত্র কিছু দিন। ঈদ কেন্দ্র করে কুষ্টিয়ার পোড়াদহ কাপড়ের হাটে জমে উঠেছে বেচাকেনা।
দেশের বৃহত্তম এ কাপড়ের হাটে পাইকারি ব্যবসা কিছুটা কমলেও খুচরা বিক্রেতাদের এখন দম ফেলার সময় নেই। প্রতিদিনই দেশের বিভিন্ন অঞ্চল
থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বিশেষ করে আজ সরকারি ছুটির দিন হওয়াই দোকানের ভিড় করছে। মার্কেটগুলোতে পা ফেলার জায়গা নেই। খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা এখান ও বিভিন্ন ধরনের কাপড় সংগ্রহ করছেন। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে এ বেচাকেনা।
কুষ্টিয়া জেলা শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে পোড়াদহ কাপড়ের হাট। পোড়াদহের কাপড়ের বাজারগুলোতে উপচেপড়া ভিড়। মূলত পোড়াদহ রেলওয়ে জংশন হওয়ায় উত্তর ও দক্ষিণাঞ্চলের কাপড় ব্যবসায়ীদের বিশেষ পছন্দ এ মোকাম। এবার রমজানের শুরু থেকেই ঈদের পাইকারি ও খুচরা ব্যবসা শুরু হয়েছে।
পোড়াদহ বাজারের সবচেয়ে বড় দোকান অঙ্গশোভা মার্কেটের কয়েকটি দোকান ছাড়া প্রতিটি তলায় কাপড়ের দোকান। এখানে থান কাপড়, পাঞ্জাবির কাপড়, থ্রিপিস, শাড়ি, সুতির কাপড়, জাকাতের কাপড়, মশারি, কোর্ট, প্যান্ট, শার্টের পিস, লুঙ্গি, রেডিমেড পোশাকসহ সব ধরনের কাপড় পাইকারি ও খুচরা বিক্রি হয়,

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১