সর্বশেষ :

ভোলার লালমোহনে ইসতিসকার নামাজ আদায়


ভোলা,প্রতিনিধিঃ
প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০২৪ । ১২:৪৬ অপরাহ্ণ
ভোলার লালমোহনে ইসতিসকার নামাজ আদায়
তাপদাহ থেকে রক্ষা পেতে এবং বৃষ্টির জন্য ভোলার লালমোহনে বিশেষ নামাজ ইসতিসকার আদায় করা হয়েছে।শনিবার  (২৭এপ্রিল) সকালে উপজেলার বদরপুর ইউনিয়নের নাজিরপুর দারুল আউলিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার মাঠে বৃষ্টির আশায় ,
এই বিশেষ নামাজ আদায় করা হয়। নামাজের ইমামতি করেন নাজিরপুর দারুল আউলিয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা মো. রুহুল আমিন, নামাজ শেষ খুতবা দেন নাজিরপুর লতিফিয়া দরবার শরীফের পরিচালক  আলহাজ্ব হযরত মাওঃ মুহাম্মদ ফজলুল কবীর আল- আজাদ। এতে অংশ নেয় অন্তত দুই শতাধিক মুসল্লি।
এ সময় উপস্থিত সবাই সৃষ্টিকর্তার সন্তুষ্টির জন্য দুই রাকাত নফল নামাজ পড়েন। নামাজ শেষে দাবদাহ থেকে পরিত্রাণ পেতে মোনাজাত করা হয়। মোনাজাতে সকল মুসল্লি রহমতের বৃষ্টির আশায় আল্লাহর কাছে কান্নাকাটি করেন। একইসাথে পুরো দেশের জন্য বৃষ্টির আশায় দোয়া করা হয়।
নামাজে অংশ নেওয়া স্থানীয় মুসল্লি মো. আকতার বলেন, আমরা কয়েকদিন ধরে একটানা গরমে ভীষণ কষ্ট পাচ্ছি। এমনকি এই গরমে পশুপাখিরাও কষ্ট আছে।
মাঠে ফলা ফসলগুলোও নষ্ট হয়ে যাওয়ার মতো। আমাদের এই কষ্ট দূর করে আল্লাহ যাতে বৃষ্টি দেন তাই সকলে মিলে ‘ইসতিসকার’ নামাজ আদায় করলাম। আমাদের দোয়া কবুল হলে আল্লাহ ঠিক বৃষ্টি দিবেন।
মোনাজাত পরিচালনাকারী আলহাজ্ব হযরত মাওঃ মুহাম্মদ ফজলুল কবীর আল- আজাদ বলেন, মানবজাতি যখন সীমাহীনভাবে স্বেচ্ছাচারিতা করেন,
তখন আল্লাহ মানুষকে সঠিক পথে আনার জন্য এই প্রাকৃতিক দুর্যোগ দিয়ে থাকেন। মহানবী হযরত মুহাম্মদ (সা.) তার সময় থেকেই সাহাবীদের নিয়ে এই নামাজ আদায় করতেন। আমরা আজ মোনাজাতের মাধ্যমে আল্লাহর দরবারে গুনা মাফ চেয়েছি। আল্লাহ আমাদের সকলের গুনাহ মাফ করে এই দাবদাহ নামের প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করবেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০