সর্বশেষ :

সিরাজগঞ্জের শাহজাদপুরে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায়


হারিজ উদ্দিন,সিরাজগঞ্জ:
প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০২৪ । ৬:০৯ অপরাহ্ণ
সিরাজগঞ্জের শাহজাদপুরে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায়
শাহজাদপুর:২৭ এপ্রিল ২০২৪ শনিবার সকালে শাহজাদপুর উপজেলায় কায়েমপুর ইউনিয়নে বনগ্রাম ডক্টর রমজান আলী উচ্চ বিদ্যালয় মাঠে বৃষ্টির জন্য  ইজতেস্তার নামাজ আদায় শেষে মুসুল্লিদের দোয়া প্রার্থনায় অংশগ্রহণ করি,
সারাদেশে টানা তাপপ্রবাহের ফলে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কায়েমপুর     ইউনিয়নে বনগ্রাম ডক্টর রমজান আলী উচ্চ বিদ্যালয় মাঠে ইস্তিস্কার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

শনিবার  (২৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় বনগ্রাম ডক্টর রমজান আলী উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজ আদায় করেন মুসল্লিরা। এই নামাজের আয়োজন করেন এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ।

এ সময় বিশেষ এই নামাজ আদায় করতে জড়ো হন বিভিন্ন এলাকার শতশত ধর্মপ্রাণ মুসল্লিরা।যেখানে তীব্র গরমের কথা উল্লেখ করে আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করেন। আশপাশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা নামাজে অংশ নেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণে প্রার্থনা করা হয়।

নামাজ আদায় শেষে আলেম-ওলামারা বলেন,  মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইস্তেস্কার নামাজ আদায় করতেন। সে জন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় দৈনিক গড়ে চেতনা পত্রিকার ক্রাইম রিপোর্টার ও হারিজ এগ্রো কেয়ারের পরিচালক সাংবাদিক

 হারিজ উদ্দিন, আলেম-ওলামা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০