সর্বশেষ :

প্রবাসীর অর্থ আত্মসাত, টাকা চাইতে গিয়ে মারধরের শিকার 


মোঃ ছালেহ্ আহম্মেদ ,সাভার: 
প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪ । ৩:১৩ অপরাহ্ণ
প্রবাসীর অর্থ আত্মসাত, টাকা চাইতে গিয়ে মারধরের শিকার 
সাভারের পাশ্ববর্তী দক্ষিন কেরানীগঞ্জে এক সৌদি প্রবাসীর অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। খোদ সৎ ভাই ও মা’য়ের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন জজ মিয়া নামের ভূক্তভোগী ওই প্রবাসী। বিদেশ থেকে পাঠানো টাকা চাইতে গিয়ে স্ত্রীসহ উল্টো মারধরের শিকার হয়ে বর্তমানে মানবেতর জীবন-যাপন করছেন তিনি।
অভিযোগ সূত্রে জানা গেছে, বাবা মারা গেলো প্রায় ৬ বছর পূর্বে তিনি সংসারের হাল ধরতে স্ত্রী ও প্রতিবন্ধী সন্তান রেখে সৌদি আরব পাড়ী জমান। দীর্ঘ ৬বছরে সৌদি আরব থেকে তিনি তার কষ্টার্জিত ১০ লাখ ৭৫ হাজার টাকা চেকের মাধ্যমে সৎ ভাই মজিবর রহমান ও মা খতেজা বেগমের কাছে পাঠান।
গত বছরের ২৪ডিসেম্বর তিনি দেশে আসেন। সম্প্রতি তিনি তার পাঠানো টাকার হিসেব চাইতে গেলে সৎ ভাই মজিবর ও মা খতেজা বেগম টালবাহানা শুরু করে।
এরই ধারাবাহিকতায় গেলো ২০ এপ্রিল ফের টাকার হিসেব চাইতে দক্ষিন কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের দক্ষিনপাড় গেন্ডারিয়ার নিজ বাড়ীতে গেলে জজ মিয়াকে বেদম মারধর করে রক্তাক্ত করে তার সৎভাই মজিবর, বোন জামাই মিঠু শরীফ,
ভাতিজা রিয়ান ও ভাগনে ইমনসহ অন্যরা। একপর্যায়ে তারা জজ মিয়ার গলায় থাকা স্বর্নের চেইন ও হাতের ব্রেসলেট ছিনিয়ে নেয়। খবর পেয়ে তার স্ত্রী ওই বাড়ীতে গেলে তাকেও মারধর করা হয়।  পরে তাদেরকে স্থানীয়দের সহায়তায় হাসপাতালে নেওয়া হয়। এ ঘটনায় দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি লিখিত অভিয়োগ দায়ের করা হয়েছে।
ভুক্তভোগী প্রবাসী জজ মিয়া অভিযোগ করে বলেন, স্ত্রী ও প্রতিবন্ধী সন্তান রেখে দীর্ঘদিন ধরে আমি প্রবাস জীবন-যাপন করছি। কষ্ট করে টাকা উপার্জন করে আমি স্ত্রীর নামে না পাঠিয়ে সৎ ভাই ও মায়ের কাছে আমার কষ্টার্জিত সকল টাকা পাঠিয়েছি। এখন দেশে এসে টাকা চাইতে গেলে তারা আমাকে মারধর করে রক্তাক্ত জখম করেছে।
এমন অবস্থায় তিনি পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন উল্লেখ করে বলেন দেশে কি কোন আইন-কানুন নেই। আমি কি ন্যায় বিচার পাবো না। থানায় অভিযোগ করলেও এখনো পর্যন্ত কোন প্রতিকার পাইনি। এ ঘটনায় তিনি আদালতের দ্বারস্থ হবেন বলেও জানান তিনি।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০