সর্বশেষ :

অভিনয়ের কোন ইচ্ছেই আমার ছিল না


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ২১, ২০২৪ । ১২:৩১ অপরাহ্ণ
অভিনয়ের কোন ইচ্ছেই আমার ছিল না

বর্তমান প্রজন্মের আলোচিত অভিনেতা সোহেল মন্ডল। যৌথ প্রযোজনায় নির্মিত ‘মায়ার জঞ্জাল’ নামে একটি সিনেমায় অভিনয়ের জন্য কিছুদিন আগে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (বাংলা)-এ সেরার পুরস্কার পান।

বর্তমান কর্মব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি। ‘মায়ার জঞ্জাল’ আপনাকে আন্তর্জাতিক পুরস্কার এনে দিল, এ সিনেমায় কাজ করার জার্নিটা কেমন ছিল?

২০১৮ সালে এ সিনেমায় যুক্ত হয়েছিলাম। সে সময় আমি একেবারেই অপরিচিত। মেজবাউর রহমান সুমন ভাইয়ের মাধ্যমে এ সিনেমার পরিচালক ইন্দ্রনীল দার সঙ্গে পরিচয়।

নতুন হলেও কাজ করতে খুব বেশি সমস্যা হয়নি। দেশে বা বিদেশে যেটাই বলেন, আমার প্রথম পুরষ্কার এটা। এত গুণী অভিনয়শিল্পীদের পাশে থেকে নবাগত হিসেবে পুরষ্কার পাওয়া এটা অনেক আনন্দের ও সম্মানের।

অভিনয় করবেন এমনটা কি ইচ্ছে ছিল?

আসলে আমার অভিনয়ের কোন ইচ্ছেই ছিল না। থিয়েটার করতে এসে অভিনয়ের প্রতি ভালোবাসাটা জন্ম হয়। অভিনয় করতে করতে মনে হলো এটাকে প্রফেশন হিসেবে নেওয়া যায়।

থিয়েটার তো আসলে সব কিছুর কম্বিনেশন। অভিনয় শিখছিলাম, ডিজাইনারের কাজ করছিলাম। তখন থিয়েটার করার একটা ঝোঁক ছিল। আর এখন অভিনয়টা আমি উপভোগ করি।

আপনার বেশিভাগ কাজ ওটিটিতে। অনেকে বলছে ওটিটি বাংলাদেশের কাজের ক্ষেত্র অনেকটা বিস্তৃত করেছে। আপনারও কি তেমন মনে হয়?

আসলে ওটিটি আসার পর সবাইর কাজের সুযোগ বাড়ছে। ইন্ডাস্ট্রির জন্য খুব ভালো ‘ভাইব’ তৈরি হয়েছে। আমাদের সিনেমায় যে সংকট সেটার অভাব মেটাচ্ছে ওটিটি। তবে এখনই সবকিছু বলা যাবে না। যেভাবে কাজ হচ্ছে, তাতে করে আশাবাদ রাখাই যায় একটা কন্ট্রিবিউশনতো ওটিটিও রাখছে।

আপনার নতুন সিনেমা দর্শক কবে পাবে?

নতুন সিনেমা আসছে। একটা হচ্ছে ‘শ্যামা কাব্য’। সিনেমাটি নির্মাণ করছেন বদরুল আনাম সৌদ। শিগগিরই এর মুক্তির তারিখ ঘোষণা করা হবে। আরেকটা মাসুদ হাসান উজ্জ্বলের ‘বনলতা সেন’। এর পোস্ট প্রডাকশনের কাজ চলছে। এ বছরের শেষ নাগাদ এটি মুক্তি পাবে।

 

সুত্রঃ দৈ/যু

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০