সর্বশেষ :

আমি একজন অভিনয় শ্রমিক: শাবনূর


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ২, ২০২৪ । ৭:৪৪ অপরাহ্ণ
আমি একজন অভিনয় শ্রমিক: শাবনূর

বিশ্বজুড়ে নানা আয়োজনে গতকাল পালিত হয়েছে মহান মে দিবস। এই দিবসের মূল্যায়ন তুলে ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন শোবিজ অঙ্গনের তারকারাও।

মে দিবস উপলক্ষে ফেসবুকে একটি পোস্ট করেছেন চিত্রনায়িকা শাবনূর। তিনি লিখেছেন, ‘আমি নিজেকে একজন অভিনয় শ্রমিক বলে মনে করি। একটি সৃষ্টিশীল ভালো কাজ করতে গেলে আমাদের শিল্পীদের প্রচুর শ্রম দিতে হয়।

প্রায় সময় প্রতিকূল পরিবেশ-পরিস্থিতিতে এবং বৈরী আবহাওয়ার মধ্যে রাত–দিন আমাদের কাজ করে যেতে হয়। তাই শ্রমিকদের কষ্ট কিছুটা হলেও উপলব্ধি করতে পারি।

শ্রম ও শ্রমিক ছাড়া উৎপাদন, সমৃদ্ধি সম্ভব নয়। আধুনিক বিশ্ব গঠনে তাদের অবদান অপরিসীম। তাই শ্রমিকদের অবদানকে স্বীকার করে তাদের অর্জনকে সম্মান জানাতে হবে।’

ঢাকাই সিনেমার একসময়ের দাপুটে এই নায়িকা আরও বলেন, ‘মেহনতি মানুষদের অধিকার, ন্যায্য মজুরি, নিরাপদ কাজের পরিবেশ ও সামগ্রিক অবস্থার যাতে উন্নতি হয়, সেদিকে সবার বিশেষভাবে দৃষ্টি দেওয়া প্রয়োজন। মহান মে দিবসে সব শ্রমজীবী মানুষকে আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা।’

শাবনূর দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়াতে বসবাস করছেন।সম্প্রতি চলচ্চিত্র সমিতির নির্বাচনে ভোট দিতে এফডিসিতে দেখা গিয়েছিল তাকে।দীর্ঘ বিরতির পর আবার সিনেমায় কাজ শুরু করতে যাচ্ছেন তিনি।

পরিচালক চয়নিকা চৌধুরীর ‘মাতাল হাওয়া’ সিনেমায় অভিনয় করার কথা রয়েছে শাবনূরের। পাশাপাশি ‘রঙ্গনা’ ও ‘এখনো ভালোবাসি’ নামে আরও দুটি সিনেমায় অভিনয়ের কথাও রয়েছে এই নায়িকার।

সুত্রঃ দৈ/যু

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১