সর্বশেষ :

সমাজসেবা অফিসার জহিরুল ইসলামের অক্লান্ত পরিশ্রমে পাল্টে গেছে শহর সমাজসেবা কার্যালয় কুষ্টিয়ার চিত্র


সাইফ উদ্দীন আল-আজাদ,কুষ্টিয়া:
প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২৪ । ৩:২৮ অপরাহ্ণ
সমাজসেবা অফিসার জহিরুল ইসলামের অক্লান্ত পরিশ্রমে পাল্টে গেছে শহর সমাজসেবা কার্যালয় কুষ্টিয়ার চিত্র
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

কুষ্টিয়া সমাজসেবা অধিদপ্তরে দীর্ঘদিন ধরে চলছিলো নানান দূর্নীতি। ২০২০সালের ২৩ডিসেম্বর সামাজসেবা অফিসার মোঃ জহিরুল ইসলাম কুষ্টিয়া শহর সমাজসেবা অধিদপ্তরে নিয়োগ হওয়ার পর থেকেই তার কাজের সচ্ছতার পরিচয় দিয়ে ব্যাপক সুনাম কুড়িয়েছেন।

তার সততার কারণে দমন হয়েছে শহর সমাজসেবা অধিদপ্তরের ইতিপূর্বের নানান দূর্নীতি। তার মেয়াদ কালীন বিগত তিন বছরে ৪৮০জনকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

যারা প্রায় সবাই এখন বৈদেশিক মুদ্রা আয় করে সাবলম্বী হয়েছেন।সমাজসেবা অফিসার জহুরুল ইসলামের তত্বাবধানে ২০২৩ সালের জানুয়ারি থেকে সূর্যের হাসি নেটওয়ার্কের কাছে ১২হাজার পিস শিশুদের পোশাক সরবরাহ করা হয়েছে।

জানা যায় এ সকল পোশাক শহর সমাজসেবা কার্যালয়ে প্রশিক্ষণ প্রাপ্ত অসহায় বিধবা মহিলারা তৈরি করেছেন। এর মাধ্যমে তারা সাবলম্বী হয়েছেন। মাসে এক একজন সর্বোচ্চ ১৩হাজার টাকা পর্যন্ত আয় করেছেন।

মোট ১৫ জন অসহায় বিধবা মহিলা শহর সমাজসেবা কার্যালয় কুষ্টিয়ায় কাজের সুযোগ পেয়েছেন। জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় ২৪০জন নারীকে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। জাপান টোব্যাকোকে ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে এ প্রশিক্ষণ দেয়া হয়েছে।

সমাজসেবা অফিসার মোঃ জহিরুল ইসলাম এই কার্যালয়ে যোগদান করার পর ২০২১সাল থেকে এ পর্যন্ত ৮০জন অটিজম বাচ্চা ও ১০জন শিক্ষক কর্মচারী নিয়ে একটি আধুনিক অটিজম স্কুল শহর সমাজসেবা কার্যালয় কুষ্টিয়া কর্তৃক ইতিমধ্যে পরিচালিত হচ্ছে।

এবিষয়ে কুষ্টিয়া শহর সমাজসেবা অধিদপ্তরের সমাজসেবা অফিসার মোঃ জহিরুল ইসলাম বলেন,আমি চেষ্টা করেছি সৎভাবে আমার মেয়াদ কালীন সময়ে আমার কার্য সম্পাদনা করেছি।

করোনাকালীন সময়ে বিরতিহীন ভাবে সেবাপ্রত্যাশীদের সেবা প্রদান করেছি। আমি অত্র কার্যালয়ে যোগদানের পর থেকে অফিসে কোন সেবা নিতে কাউকে ১টি টাকাও দিতে হয়নি।

এদিকে সমাজসেবা অফিসার মোঃ জহিরুল ইসলামের সততার কারণে পৌরসভার ২৮জন কাউন্সিলরগণ জেলা প্রশাসক কুষ্টিয়ার কাছে,জহিরুল ইসলামের সেবাতে সন্তুষ্ট প্রকাশ করে প্রশংসা করেছেন।এছাড়াও বাংবার সন্তুষ্টি প্রকাশ করেছেন শহর সমাজসেবা কার্যালয়ের আওতাভুক্ত গুণিজন ও সাধারণ জনগণ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০