সর্বশেষ :

তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর অ্যাওয়ার্ড” -এ ভূষিত হলেন মৌলভীবাজারের এডভোকেট পাপ্পু


কপিল দেব মৌলভীবাজার:
প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২৪ । ১১:০৩ পূর্বাহ্ণ
তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর অ্যাওয়ার্ড” -এ ভূষিত হলেন মৌলভীবাজারের এডভোকেট পাপ্পু
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং মানবিক মানুষ গড়ার প্রত্যয়ে এ সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে বর্ণাঢ্য সমাবর্তন অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয় চ্যান্সেলরের প্রতিনিধি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সমাবর্তন অনুষ্ঠানে স্পিকার হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমদ এবং ইউজিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর।
এছাড়া সম্মানিত অতিথি ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের প্রধান উপদেষ্টা শফিউল আলম চৌধুরী এবং ট্রাস্টের চেয়ারপার্সন শামীম আহমদ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আশরাফুল আলম।
অনুষ্ঠানে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কৃতি সন্তান আইন বিভাগের শিক্ষার্থী পাপ্পু ভট্টাচার্যকে ছাত্র জীবনের কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ সর্বোচ্চ সম্মান “চ্যান্সেলর অ্যাওয়ার্ড” -এ ভূষিত করা হয়। পাশাপাশি আইন বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রির মূল সনদপত্র প্রদান করা হয়।
উল্লেখ্য যে, তিনি স্নাতক এবং স্নাতকোত্তর উভয় পরীক্ষায় আইন বিভাগ থেকে সিজিপিএ ‘৪’ এর মধ্যে ‘৪’ পেয়ে শিক্ষা জীবন সমাপ্ত করেছেন। বর্তমানে তিনি মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতিতে আইনজীবী হিসেবে কর্মরত রয়েছেন। পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন আইনী প্রতিষ্ঠানে অতিথি শিক্ষক হিসেবে পাঠদানসহ বিভিন্ন ক্ষেত্রে আইনী সেবায় যুক্ত রয়েছেন।
এদিকে অনুষ্ঠান শেষে ২০০৯ থেকে ২০২১ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৫টি বিভাগের মোট ৬ হাজার ৭শ ২৩ জন শিক্ষার্থীকে গ্র্যাজুয়েট সনদ প্রদান করা হয়। এছাড়াও চ্যান্সেলর, ভাইস চ্যান্সেলর, চেয়ারম্যান, ডিন এবং স্পেশাল অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে মোট ৩৪ জন শিক্ষার্থীকে এ অনুষ্ঠানে পদক প্রদান করা হয়।
এবিষয়ে এডভোকেট পাপ্পু ভট্টাচার্য বলেন, মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপা, আমার আমার পিতা-মাতার অক্লান্ত পরিশ্রম ও শ্রদ্ধেয় শিক্ষক মন্ডলীদের অকৃত্রিম ভালবাসা, সংশ্লিষ্ট সকলের অনুপ্রেরণা ব্যতীত আমার পক্ষে এ অর্জন মোটেও সম্ভবপর ছিল না। আমার এই অর্জন পিতা-মাতাকে উৎসর্গ করলাম।
তিনি আরোও বলেন, আমাকে এই সম্মানে ভূষিত করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও অত্র বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধেয় চ্যান্সেলর স্যার, শ্রদ্ধেয় ভাইস চ্যান্সেলর স্যারসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।নিজের উপর দায়িত্ব আরো বেড়ে গেল! নিজের কর্ম দিয়ে যেন এই স্বর্ণপদক এর মান অক্ষুন্ন রাখতে পারি। তিনি সকলের নিকট আশীর্বাদ দোয়া কামনা করি।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০