সর্বশেষ :

তাড়াইলে প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত


রুহুল আমিন, তাড়াইল:
প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২৪ । ১০:৪৮ পূর্বাহ্ণ
তাড়াইলে প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
কিশোরগঞ্জের তাড়াইলে সারাদিন ব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে প্রাণিসম্পদ অধিদপ্তরের ,
প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেইনারি হাসপাতাল এই প্রদর্শন মেলার আয়োজন করেন। সকাল ১০ টায় প্রধানমন্ত্রী কর্তৃক সারাদেশে একযোগে প্রদর্শনী মেলা উদ্ভোধন সম্প্রচার করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বিকাল ৪ টায় প্রদর্শনীতে বিভিন্ন ক্যাটাগরিতে খামারীদের  পুরস্কার প্রদান শেষে সমাপনী বক্তব্যে তিনি বলেন, এ ধরণের প্রদর্শনীর মাধ্যমে নতুন নতুন খামারি উদ্যোক্তা তৈরি হচ্ছে। যা দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। এ জন্য খামারীদের উন্নয়নে প্রাণি সম্পদ কার্যালয়ের কর্মকর্তাদের নজর দিতে হবে।
খামারী প্রণোদনা দিতে হবে প্রকৃত খামারীদের। পাশাপাশি মাসে অন্তত একটি করে আলোচনা সভা করা, খামারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করাসহ প্রাণি সম্পদ দপ্তরগুলোতে জনবল বাড়াতে হবে।
তিনি আরও বলেন, মানুষের খাবারের অন্যতম উপাদান মাছ, মাংস, দুধ, ডিম। এগুলোর উৎপাদন বাড়াতে যতটা সহযোগিতা করা দরকার, পৃষ্ঠপোষকতা করা প্রয়োজন, তা আমরা করছি। ফলে উৎপাদনও অনেক বেড়েছে।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ নুরজাহান বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সুমন কুমার সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল মোতালিব,
উপজেলার জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমদাদুল হক রতন, দামিহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে মাইনুজ্জামান নবাব, দিগদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ,
তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইম দাদ খান নওশাদ, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ও গণমাধ্যমকর্মীরা।
প্রদর্শনীতে ৫০ টি ষ্টলে গরু, মহিষ, ব্ল্যাক বেঙ্গল ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, সৌখিন পাখি সহ বিভিন্ন প্রজাতির প্রাণির প্রদর্শনসহ প্রাণিসম্পদ উন্নয়নে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়। এসব দেখতে ও কিনতে মেলায় ভিড় করেন পশু-পাখিপ্রেমী মানুষেরা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০