জেলা প্রশাসকের মানবিকতায় চন্দনাইশে আগুনে পুড়ে নিহত সিএনজি ড্রাইভারের বাড়িতে ইউএনও মিল্টন বিশ্বাস


আব্দুল্লাহ আল মারুফ ,চট্টগ্রাম:
প্রকাশের সময় : মার্চ ২৮, ২০২৪ । ১২:৪৬ অপরাহ্ণ
জেলা প্রশাসকের মানবিকতায় চন্দনাইশে আগুনে পুড়ে নিহত সিএনজি ড্রাইভারের বাড়িতে ইউএনও মিল্টন বিশ্বাস

চন্দনাইশে হাইওয়ে ট্রাফিক পুলিশের হাত থেকে বাঁচতে গিয়ে পুড়ে ছাই হয়ে নির্মমভাবে নিহত সিএনজি অটো ড্রাইভার মোহাম্মদ সফুরের(৩৫) বাড়িতে হাজীর হয়ে তাঁর শোকাহত স্ত্রী সন্তান সহ পরিবারের,

সদস্যদের প্রতি সহানুভূতি জানানোর পাশাপাশি মানবিক সাহয্যের হাত প্রসারিত করেছেন দক্ষ প্রশাসকের পাশাপাশি মানবিক প্রশাসক নামে সবার ভালবাসায় সিক্ত সাতকানিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা মিল্টন বিশ্বাস।

২৬ মার্চ’২৪ ইং মঙ্গলবার মহান স্বাধিনতা দিবসের রাস্ট্রিয় কার্যক্রমের ব্যস্ততার মধ্যেও মানবিক ইউএনও মিল্টন বিশ্বাস নিজ আন্তরিকতা ও মানবিক দায়িত্ববোধে চট্টগ্রাম জেলা প্রশাসকের অনুমতি ও নির্দেশক্রমে নিহত সিএনজি ড্রাইভার মোহাম্মদ সফুরের গ্রামের বাড়ি সাতকানিয়া উপজেলার,

পশ্চিম ঢেমশায় হাজির হয়ে তার শোকাহত পরিবারের সদস্যদের সহানুভূতি ও শান্তনা জানিয়ে ধৈর্য্য ধারন করার অনুরোধ জানান এবং চট্টগ্রাম জেলা প্রশাসনের অনুমতিক্রমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের দাফন কাপনের সহযোগিতা স্বরুপ তাৎক্ষনিকভাবে নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন।

পাশাপাশি তার স্ত্রীকে সেলাই মেশিন প্রদান করেন বলেও জানান, পর্যায়ক্রমে তার বাড়ি ঘর মেরামতের জন্য ঢেউ টিন প্রদান করে পূর্ণবাসন করার ও ধারাবাহিকভাবে সরকারের বিভিন্ন ধরনের ভাতা সহ সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাষ প্রদান করেন।

উপস্থিত ক্ষেত্রে ইউএনএ মিল্টন বিশ্বাস নিহত সিএনজি অটো ড্রাইভার সফুরের লাশ দ্রুত তার পরিবারের কাঁছে পৌঁছানোর জন্য চন্দনাইশ ট্রাফিক পুলিশের সাথে কথাও বলেন৷ এই ধরনের মর্মান্তিক পরিস্থিতি যাতে আর সৃষ্ঠি নাহয় সেই নির্দেশনাও প্রদান করেন।

এসময় সাতকানিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আন্জুমান আরা বেগম, ঢেমশা ইউপি চেয়ারম্যান ও স্থানীয় অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ইউএনও মিল্টন বিশ্বাস নিহত সফুরের স্ত্রী, সন্তানদের মানবিক সহযোগিতা ও পুনর্বাসনে ভিত্তশালী ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসারও অনুরোধ জানান।

উল্লেখ্যঃ ২৫ মার্চ সোমবার বেলা ৩ টার সময় চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া এলাকার বরুমতি সেতুর পাশে সিএনজি চালিত অটোরিকশাকে থামাতে পুলিশ সংকেত দিলে ড্রাইভার সফুর পুলিশের হয়রানীর হাত থেকে বাঁচতে দ্রুত টার্নিং নিয়ে পালাতে উদ্যত হলে ,

বালুবাহী ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে সিএনজি সিলিন্ডার বিস্ফোরন ঘটে সিএনজি অটোরিকশায় আগুন ধরে গাড়িটি ভস্মিভূত হয়ে গাড়ীর ভিতরেই চালক সফুর পুড়ে অঙ্গার হয়ে নিহত হয়। নির্মম এ ঘটনা সোস্যাল মিডিয়ায় মুহুর্তেই ভাইর‌্যাল হয়ে সর্বস্তরের মানুষের মানবিক হৃদয়ে কান্নার অশ্রুতে ভাসে।

বেশ সমালোচিত হয় হাইওয়ে ট্রাফিক পুলিশের অবিবেচক ও অনৈতিক কার্যক্রম। ঘটনার পরপর বিক্ষুদ্ধ জনতা ঘন্টাখানেকের জন্য চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে ট্রাফিক পুলিশের বিরোদ্ধে বিক্ষোভ প্রকাশ করেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১