গুপ্তচরের দেখানো পথে অভিযান চালিয়ে চুরি হওয়া টাকা সহ গ্রেফতার ১


আব্দুল্লাহ আল মারুফ, চট্টগ্রাম জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : জুলাই ১০, ২০২৪ । ৬:০১ অপরাহ্ণ
গুপ্তচরের দেখানো পথে অভিযান চালিয়ে চুরি হওয়া টাকা সহ গ্রেফতার ১

চট্টগ্রাম মহানগরীর আছাদগঞ্জের ওসমানিয়া লেনে অবস্থিত ইমাম টি অ্যান্ড ট্রেডিং নামের একটি দোকানের টিনের চাল কেটে চোর মো. কামরুল হাসান প্রকাশ সিফাত ঢুকে পড়েছিল ভেতরে। পরে দোকানের ক্যাশ বাক্স ভেঙে নিয়ে যান ৪ লাখ ৬৬ হাজার ২৫০টাকা। সেই টাকা ভোগ করতে পারলো না চোর। তার আগেই টাকাসহ পুলিশের হাতে ধরা পড়েছেন কামরুল হাসান।

চুরির ঘটনাটি ঘটে গত ৪ জুলাই সন্ধ্যা থেকে ৬ জুলাই সকাল ১০টার ভেতর। ঐ ঘটনায় অজ্ঞাতনামা অপরাধীদে বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা রুজু করে দোকানের মালিক মো: ইমাম হোসাইন। আসামিদের খুঁজে বের করতে পুলিশ বিশ্বস্ত গুপ্তচর নিয়োগ করে। পরে সেই গুপ্তচরের দেখানো পথই অভিযানে চালায় চট্টগ্রামের পটিয়া উপজেলার বড়লিয়া এলাকার বাড়ি থেকে কামরুল হাসানকে গ্রেফতার করে থানা পুলিশ।এরপর কামরুলকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বসতঘরের স্টিলের আলমারি থেকে নিজ হাতে চুরি করা ৪ লাখ ৬৬ হাজার ২৫০টাকা বের করে দেন পুলিশ কে।

অভিযানে নেতৃত্ব দেন কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) সজীব কুমার আচার্য। তার সঙ্গে ছিলেন একই থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) রুবেল মজুমদার, সাইফুল আলম। এই পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে চুরির বিষয় এবং টাকাসহ চোরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

গ্রেফতার মো. কামরুল হাসানের বয়স ২০। তিনি পটিয়া উপজেলার বড়লিয়ার সৈয়দ পাড়ার মো. শাহ আলমের পুত্র।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়েদুল হক বলেন, চুরির পর ভুক্তভোগী থানায় অভিযোগ করলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়। এ সময় আসামির বাসার স্টিলের আলমারি থেকে চুরি যাওয়া ৪ লাখ ৬৬২৫০ টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তার আসামি উদ্ধারকৃত অর্থ বিধি মোতাবেক আদালতে পাঠানো হয়েছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১