ওয়ার্ল্ড গেমস ২০২৫-এর জন্য কোয়ালিফাই সুমন, কুড়িগ্রামে উল্লাস


রুহুল আমিন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : জুলাই ১০, ২০২৪ । ৪:৫৬ অপরাহ্ণ
ওয়ার্ল্ড গেমস ২০২৫-এর জন্য কোয়ালিফাই সুমন, কুড়িগ্রামে উল্লাস

কুড়িগ্রাম জেলা সদরের ক্রীড়াবিদ মেঃ আরিফুর রহমান সুমন আবারো কৃতিত্বের স্বাক্ষর রাখলেন। বাংলাদেশ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন মো: আরিফুর রহমান এবং মো: শাওন মন্ডল আসন্ন ওয়ার্ল্ড গেমস-২০২৫ এর কোয়ালিফাই র‌্যাংকিং এ ৮ম স্থানে রয়েছে।

আগামী ওয়ার্ল্ড গেমস-২০২৫ চীনে অনুষ্ঠিত হবে। উক্ত প্রতিযোগিতায় প্রতিটি ক্যাটাগরিতে র‌্যাংকিং এ সেরা দশ ক্রীড়াবিদ অংশগ্রহণের সুযোগ পাবে। বাংলাদেশের জন্য খুশির খবর বাংলাদেশী দুই ক্রীড়াবিদ মো: শাওন মন্ডল ও মোঃ আরিফুর রহমান দো ওপেন বিভাগে ১১০ পয়েন্ট নিয়ে র‌্যাংকিং এ ৮ম স্থানে অবস্থান করছেন।

উল্লেখ্য, মোঃ আরিফুর রহমান ২০২২ এর বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতায় স্বর্ন পদক বিজয়ী এবং মোঃ শাওন মন্ডল ২০২৩ এর বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতায় তাম্র পদক বিজয়ী। আরিফুর রহমান সুমন ও শাওন জুটি আবুধাবিতে অনুষ্ঠিত ৮ম এশিয়ান জুজুৎসু প্রতিযোগিতায় দো ইভেন্টে অংশ নিয়ে বাংলাদেশের জন্য ১১০ পয়েন্ট অর্জনে সক্ষম হন। আগামী ২২শে অক্টোবর, ২০২৪ থেকে ৪ঠা নভেম্বর, ২০২৪ পর্যন্ত গ্রীসের হেরাক্লিয়নে এবারের “বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতা-২০২৪” অনুষ্ঠিত হবে।

উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশের শাওন, আরিফুর জুটি স্বর্ণ জয়ের মাধ্যমে আসন্ন ওয়ার্ল্ড গেমস-২০২৫ এ কোয়ালিফাই করার স্বপ্ন দেখছেন। আরিফুর রহমান সুমন এ কৃতিত্ব অর্জন করায় গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু, কুড়িগ্রাম জার্নালিস্ট ক্লাবের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল হালিম মন্ডল গাজী সহ কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ এবং কুড়িগ্রাম জেলার ক্রীড়া অঙ্গনের সকলেই ক্রীড়াবিদ আরিফুর রহমান সুমনকে অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে। তার এ সাফল্যে কুড়িগ্রাম জেলাবাসী গর্বিত।

আরিফুর রহমান সুমন সম্প্রতি বাংলাদেশের পক্ষে ২০২২ এর  ডিসেম্বরে আবুধাবিতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ৬৯ কেজি ফাইটিং এ স্বর্ণপদ অর্জন করে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ভূষিত হন। ২০২৩ এ  ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত প্যারিস প্রিস চ্যাম্পিয়নশিপে ৬৯ কেজি ফাইটিং এ অংশগ্রহণ করে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় স্থান অর্জন করেন এবং ২০২৩ এর নভেম্বরে গ্রিসের লোত্রাকিতে অনুষ্ঠিত  এক্রপলিস ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের হয়ে ৬৯ কেজি ফাইটিং এ স্বর্ণপদক অর্জন করে বর্তমানে ওয়ার্ল্ড রাঙ্কিং এ টপ টেনের অষ্টম অবস্থানে রয়েছেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১