স্মার্টওয়াচের বিশেষ বৈশিষ্ট্য

হার্টঅ্যাটাক, স্ট্রোক এবং ডায়াবেটিসের লক্ষণ জানাবে গ্যালাক্সি ওয়াচ ৭


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুলাই ৯, ২০২৪ । ৯:৩৬ অপরাহ্ণ
হার্টঅ্যাটাক, স্ট্রোক এবং ডায়াবেটিসের লক্ষণ জানাবে গ্যালাক্সি ওয়াচ ৭

স্যামসাং তাদের নতুন স্মার্টওয়াচ, গ্যালাক্সি ওয়াচ ৭, বাজারে আনতে চলেছে। এই ওয়াচটি হার্টঅ্যাটাক, স্ট্রোক এবং ডায়াবেটিসের প্রাথমিক লক্ষণগুলো ট্র্যাক করতে সক্ষম হবে বলে দাবি করেছে স্যামসাং।

অ্যান্ড্রয়েড কর্তৃপক্ষের একটি প্রতিবেদনে বলা হয়েছে, গ্যালাক্সি ওয়াচ ৭-এ এজিইএস সূচক প্রয়োগ করা হয়েছে, যা স্যামসাং হেলথ অ্যাপের সর্বশেষ সংস্করণে দেখা গেছে। এই সূচকটি কার্ডিওভাসকুলার এবং ডায়াবেটিসের ঝুঁকি নির্ধারণে সাহায্য করবে।

প্রতিবেদনে বলা হয়েছে, স্যামসাং হেলথ অ্যাপটি এজিইএস সূচক সক্রিয় করার অনুমতি দিয়েছে। একটি স্ক্রিনশটে দেখা গেছে যে এটি একটি পরীক্ষামূলক বৈশিষ্ট্য হিসেবে ল্যাবে রয়েছে।

এজিইএস সূচক হচ্ছে অ্যাডভান্সড গ্লাইকেশন অ্যান্ড প্রোডাক্টস সূচক, যা বিভিন্ন দীর্ঘস্থায়ী রোগের সাথে যুক্ত করা হয়েছে, যেমন ডায়াবেটিস, কিডনি ব্যর্থতা এবং হার্টের সমস্যা।

অ্যামাজন কানাডা ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, গ্যালাক্সি ওয়াচ ৭ একটি ৩এনএম প্রসেস চিপসেট দ্বারা চালিত হতে পারে, যা স্মার্টওয়াচের কার্যকারিতা এবং ব্যবহার সহজ করবে।

গ্যালাক্সি ওয়াচ ৭-এ স্যামসাংয়ের পরবর্তী প্রজন্মের বায়োঅ্যাক্টিভ সেন্সর ২ থাকবে। এটি ঘুম এবং ব্যায়ামের সময় আরও সঠিক হার্টরেট পরিমাপ সরবরাহ করবে বলে আশা করা হচ্ছে। এআই স্বাস্থ্য মনিটরিং ফিচারগুলো যেমন এআই পাওয়ার্ড স্লিপ, এআই পাওয়ার্ড এক্সারসাইজ এবং এআই পাওয়ার্ড কমিউনিকেশনও থাকতে পারে।

এই স্মার্টওয়াচ থেকে সরাসরি মেসেজের উত্তর দেওয়া যাবে। এটি দুটি আকারে (৪০এমএম এবং ৪৪এমএম) এবং দুটি রঙে (ক্রিম এবং সবুজ) পাওয়া যাবে। স্মার্টওয়াচের কেসিং তৈরি করতে আরমোর অ্যালুমিনিয়াম ২ এবং স্যাফায়ার ক্রিস্টাল গ্লাস ব্যবহার করা হবে বলে ধারণা করা হচ্ছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১