রাশিয়ান বাহিনী সীমান্তের কাছাকাছি ৩৮টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুলাই ৯, ২০২৪ । ২:০৬ অপরাহ্ণ
রাশিয়ান বাহিনী সীমান্তের কাছাকাছি ৩৮টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে

রাশিয়ান বাহিনী সীমান্তের কাছাকাছি অঞ্চলে গতকাল রাতে ৩৮টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে বলে মঙ্গলবার জানিয়েছে মস্কোর প্রতিরক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয় একটি টেলিগ্রাম পোস্টে বলেছে যে, “ডিউটিতে থাকা বিমান প্রতিরক্ষা ব্যবস্থাগুলো বেলগোরড অঞ্চলে তিনটি ইউএভি (ড্রোন), কুরস্ক অঞ্চলে সাতটি ইউএভি, ভোরোনেজ অঞ্চলে দুটি ইউএভি, রোস্তভ অঞ্চলে ২১টি ইউএভি এবং আস্ট্রাখান অঞ্চলে পাঁচটি ইউএভি ধ্বংস করেছে।”

আস্ট্রাখানের গভর্নর ইগর বাবুশকিন বলেছেন যে ইউক্রেন এই অঞ্চলে “ড্রোন দিয়ে লক্ষ্যবস্তুতে আক্রমণ করার ব্যাপক প্রচেষ্টা” শুরু করেছে, কিন্তু আক্রমণটি “সফলভাবে প্রতিহত করা হয়েছে।”

উভয় পক্ষই যুদ্ধে ড্রোন ব্যবহার করছে, যার মধ্যে রয়েছে বৃহত্তর স্বয়ংক্রিয় বিস্ফোরক নৈপুণ্য সহ শত শত কিলোমিটার বিস্তৃত এলাকায় হামলা চালানোর ড্রোন। ২০২২ সালের ফেব্রুয়ারিতে শুরু হওয়া সংঘাত জুড়ে ব্যাপকভাবে ড্রোন ব্যবহার করা হচ্ছে।

মে মাসে, রাশিয়ান প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন একটি বাফার জোন তৈরি করতে এবং রাশিয়ার সীমান্তবর্তী বেলগোরোড অঞ্চলকে হামলা থেকে রক্ষা করার জন্য ইউক্রেনীয় বাহিনীকে পিছিয়ে দেওয়ার লক্ষ্যে ইউক্রেনের উত্তর-পূর্ব খারকিভ অঞ্চলে একটি বড় নতুন স্থল আক্রমণ শুরু করেছিলেন।

সূত্র: বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১