জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩: আবেদনপত্র আহ্বান


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুলাই ৯, ২০২৪ । ৩:৫১ অপরাহ্ণ
জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩: আবেদনপত্র আহ্বান
প্রতীকী ছবি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রযোজকদের কাছ থেকে চলচ্চিত্রসহ আবেদন জমাদানের আহ্বান জানিয়েছে বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড।

বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান আবদুল জলিল স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি ২৬ জুন প্রকাশিত হয়।

এ বছর ২৮টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। এই ক্যাটাগরিগুলো হল- আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা (প্রধান চরিত্র), শ্রেষ্ঠ অভিনেত্রী (প্রধান চরিত্র), শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্র), শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্র), শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী (খল চরিত্র), শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী (কৌতুক চরিত্র), শ্রেষ্ঠ শিশু শিল্পী, শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ গায়ক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক, শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা, এবং শ্রেষ্ঠ মেকআপ ম্যান।

বিস্তারিত তথ্য বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ওয়েবসাইটে (www.bfcb.gov.bd) পাওয়া যাবে। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১