রাশিয়া দাগেস্তানে বন্দুকধারীর হামলায় ১৫ পুলিশসহ নিহত ২৩


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুন ২৪, ২০২৪ । ২:৪৪ অপরাহ্ণ
রাশিয়া দাগেস্তানে বন্দুকধারীর হামলায় ১৫ পুলিশসহ নিহত ২৩

রাশিয়ার দাগেস্তান প্রজাতন্ত্রে বন্দুকধারীর হামলায় ১৫ পুলিশ, এক ধর্ম যাজক ও ন্যাশনাল গার্ডের এক সদস্য এবং সন্দেহভাজন ৬ হামলাকারী নিহত হয়েছে।  স্থানীয় নিরাপত্তা কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে রোববার রাতে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, দাগেস্তানের বৃহত্তম শহর মাখাচকালা এবং উপকূলীয় শহর দেরবেন্তে এসব হামলা চালানো হয়েছে।
রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নভোস্তিকে দেওয়া বিবৃতিতে দেশটির ন্যাশনাল অ্যান্টি-টেরোরিজম কমিটি বলেছে, ‘রোববার

সন্ধ্যায় দেরবেন্ত ও মাখাচকালা শহরে দুটি গির্জা, ইহুদিদের একটি উপাসনালয় ও পুলিশের একটি তল্লাশি চৌকিতে সশস্ত্র হামলা চালানো হয়েছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, এই হামলায় চার্চের এক ধর্মযাজকসহ পুলিশ কর্মকর্তারা নিহত হয়েছেন।’

দাগেস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গয়ানা গারিয়েভা আরআইএ নভোস্তিকে জানিয়েছেন, হামলায় ১৫ পুলিশ কর্মকর্তা নিহত এবং আরও ১২ জন আহত হয়েছেন।

রাশিয়ার ন্যাশনাল গার্ড জানিয়েছে, দেরবেন্তে তাদের একজন কর্মকর্তা নিহত হয়েছেন এবং আরও কয়েকজন আহত হয়েছেন।
দাগেস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস সেক্রেটারি গারিয়েভা আরআইএ নভোস্তিকে বলেছেন, দেরবেন্তে ৬৬ বছর বয়সী এক যাজককে হত্যা করা হয়েছে।

দাগেস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, ১৭ জনকে হত্যাকারী ৬ বন্দুকধারীকে হত্যা করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে, হামলাকারীরা পুলিশের গাড়িতে গুলি চালায়।

বন্দুকধারীদের এই হামলাকে ‘সন্ত্রাসী কর্মকা-’ হিসেবে আখ্যা দিয়ে ইতোমধ্যে রুশ কর্তৃপক্ষ ঘটনার তদন্ত শুরু করেছে বলে এএফপি’র প্রতিবেদনে বলা হয়েছে।

বাকি বন্দুধারীদের খোঁজে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানানো হয়েছে বিবিসি’র প্রতিবেদনে। কর্তৃপক্ষ জানিয়েছে, হতাহতের ঘটনায় দাগেস্তানে আজ থেকে তিন দিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০