বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে মুসল্লিদের ঢল


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুন ১৭, ২০২৪ । ৭:২১ পূর্বাহ্ণ
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে মুসল্লিদের ঢল
বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে মুসল্লিরা নামাজ আদায় করছেন। ছবি: ভিডিও থেকে নেয়া।

সারা দেশের মুসল্লিরা আজ ঈদুল আজহা উদযাপন করছেন। ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই ঢল নামে মুসল্লিদের। সকাল ৭টায় অনুষ্ঠিত প্রথম জামাতে হাজার হাজার মুসল্লি অংশগ্রহণ করেন।

বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক প্রথম জামাতে ইমামতি করেন। মুকাব্বিল ছিলেন হাফেজ কারি মো. আতাউর রহমান।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, আজ বায়তুল মোকাররমে আরও চারটি জামাত অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত ৯টায়, চতুর্থ জামাত ১০টায় এবং পঞ্চম ও সবশেষ জামাত বেলা পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে।

প্রথম জামাতে অংশগ্রহণকারী এক মুসল্লি জানান, “আমি প্রতি বছরই বায়তুল মোকাররমে ঈদের জামাতে অংশ নিই। এখানে জামাত আদায়ের এক অপূর্ব অনুভূতি হয়।”

আরেক মুসল্লি বলেন, “ঈদুল আজহা আমাদের জন্য একটি বিশেষ দিন। আজ আমরা আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করি এবং তাঁর সন্তুষ্টি লাভের জন্য কোরবানি করি।”

ইসলামিক ফাউন্ডেশন ঈদের জামাতের জন্য যথাযথ প্রস্তুতি নিয়েছে। মসজিদের ভেতর ও বাইরে পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা করা হয়েছে। জামাতে অংশগ্রহণকারীদের জন্য পানি ও খাবারের ব্যবস্থাও রাখা হয়েছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০