বড়লেখা বাজারে উত্তাপ ছড়াচ্ছে মাছ-মাংস-ও সবজি দাম


বড়লেখা (মৌলভীবাজার) সংবাদদাতা
প্রকাশের সময় : জুন ১৬, ২০২৪ । ১১:১৯ অপরাহ্ণ
বড়লেখা বাজারে উত্তাপ ছড়াচ্ছে মাছ-মাংস-ও সবজি দাম
প্রতীকী ছবি

মাত্র একদিন পরই অনুষ্ঠিত হবে কোরবানির ঈদ। আর এই ঈদকে কেন্দ্র করে বড়লেখা  পৌরশহরে ভোগ্যপন্যের দোকান গুলোতে বেড়েছে পেয়াজ, রসুন, আদাসহ বিভিন্ন ধরনের মসলা ও নিত্যপন্যের দর। এছাড়া অন্যান্য পন্যের দর অপরিবর্তিত থাকলেও কিছুটা কমেছে চালের দাম।

গত সপ্তাহে সবধরনের মাছের দামে কিছুটা কম থাকলেও ঈদের ছুটির কারণে দাম বাড়তির দিকে। ব্যবসায়ীরা বলছেন, মাছের আমদানী কমে যাওয়ার সাথে কোরবানির ঈদ ছুটি থাকার জন্য দাম কিছুটা বেশি।

এ সপ্তাহে চড়া দামে বিক্রি হচ্ছে বেশিরভাগ সবজি। ৫০ টাকার নিচে কোন সবজি মিলছে না। বিক্রেতারা বলছেন, উজানী ঢল ও টানার বৃষ্টিতে সৃষ্ট আকস্মিক বন্যায় সবজির উৎপাদন ব্যাহত দাম বাড়ছে।

এদিকে, গত কয়েক সপ্তাহ ধরে ব্রয়লার মুরগির দাম কমে এসেছে। চলতি সপ্তাহে ১৭০ টাকা দরে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে। সোনালি মুরগি প্রতি কেজি ৩৫০ থেকে ৩৬০ টাকা আর লাল মোরগ প্রতি পিস ৭০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

পৌরশহর সহ উপজেলার হাট-বাজারগুলোতে প্রশাসনের মনিটরিং কার্যক্রম জোরদার না হওয়ায় প্রতিনিয়ত বিভিন্ন ধরনের নিত্যপন্য, মাছ-মাংস ও সবজির দাম বাড়ছে। সাধারণ ক্রেতাদের দাবি, দামের ঊর্ধ্বগতি ও সিন্ডিকেট ব্যবসায়ীদের প্রতিরোধে প্রশাসনের তৎপরতা বৃদ্ধি করা দরকার।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০