ধুনটে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর কুখ্যাত মাদক ব্যবসায়ীর হামলা


আব্দুল মোমিন, ধুনট (বগুড়া) প্রতিনিধি
প্রকাশের সময় : জুন ১৬, ২০২৪ । ১১:২৮ অপরাহ্ণ
ধুনটে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর কুখ্যাত মাদক ব্যবসায়ীর হামলা
প্রতীকী ছবি

বগুড়ার ধুনটে সংবাদ প্রকাশের জের ধরে সুমন হোসেন নামের এক সাংবাদিকের উপর হামলা করেছে কামাল পাশা (৪৮) নামের কুখ্যাত এক মাদক ব্যবসায়ী। সাংবাদিক সুমন হোসেন ধুনট উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালিন সাংগঠনিক সম্পাদক ও জাতীয় দৈনিক জবাবদিহি পত্রিকার ধুনট উপজেলা প্রতিনিধি। মাদক ব্যবসায়ী কামাল পাশা উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের ইসাহাক উদ্দিনের ছেলে ও একাধিক মাদক মামলার আসামি। এ হামলার ঘটনায় ধুনট থানায় একটি অভিযোগ দায়ের করে সাংবাদিক সুমন হোসেন।

অভিযোগ ও বাদি সূত্রে জানা যায়, গত ১৪ ডিসেম্বর ২০২৩ বৃহস্পতিবার ধুনট থানা থেকে মাদক মামলায় কামাল পাশাকে আদালতে পাঠায় থানা পুলিশ। পরের দিন শুক্রবার ধুনটে গাঁজা ব্যবসায়ী গ্রেপ্তার শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। কয়েক দিন পর জামিনে বেরিয়ে এসে সাংবাদিক সুমনকে মারার জন্য সুযোগ খুজতে থাকে পাশা। গত বছরে প্রকাশিত ওই সংবাদের জের ধরে কুখ্যাত মাদক ব্যবসায়ী কামাল পাশা ঘটনার দিন ১৬ জুন ২০২৪ রবিবার সাংবাদিক সুমন হোসেন তার পরিচিত শাহাদত হোসেনের মুদিখানা দোকানের সামনে অবস্থান করা মাত্রই পূর্ব পরিকল্পিত ভাবে কামাল পাশা অর্তকিত ভাবে পিছন থেকে এসে সুমনের শার্টের কলার ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং হুমকি ধামকি শুরু করে। তখন সাংবাদিক সুমন গালিগালাজ করিতে নিষেধ করলে কামাল পাশা  ক্ষিপ্ত হইয়া কাঠের বাটাম দ্বারা এলোপাথাড়ী মারপিট করে এবং শার্টের পকেটে থাকা ৮,৩০০/- (আট হাজার তিনশত) টাকা অসৎ উদ্দেশ্যে ছিনিয়ে নেয়। পরে সুমনের ডাক-চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এগিয়ে আসলে উপরোক্ত বিবাদী বিভিন্ন প্রকার ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি প্রদর্শন করে চলে যায়। এঘটনায় তিনি ও পরিবারের সদস্যরা নিরাপত্তা শঙ্কায় আছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ সৈকত হাসান জানান, সাংবাদিকের উপর মাদকসেবীর হামলা আসলেই একটি দুঃখজনক ঘটনা। সাংবাদিক সুমন হোসেন বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগটি আমলে নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০