অজ্ঞাত ব্যক্তির অনুদানে বিয়ের কাবিন হল অসহায় মেয়ের


হারিজ উদ্দিন, সিরাজগঞ্জ
প্রকাশের সময় : জুন ১৬, ২০২৪ । ১১:৩২ অপরাহ্ণ
অজ্ঞাত ব্যক্তির অনুদানে বিয়ের কাবিন হল অসহায় মেয়ের

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় অসহায় মেয়ের বিয়ের কাবিন হল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যক্তির অনুদানে।

উপজেলার তালগাছীতে গত রোজার ঈদে গরিব অসহায় ইমা নামের একটি মেয়ের বিয়ে হয়েছে। কিন্তু টাকার অভাবে কাবিন হয়নি। এমন তথ্য পাওয়ার সাথে সাথে মেয়ের বাড়ি ছুটে যান দা নিউ নেশন এর সাংবাদিক মোঃ রওশন আলম। মেয়ের বাবার সাথে কথা বলে মঙ্গলবার রাতে তার ব্যক্তিগত ফেসবুক পেজে সাহায্যের জন্য আবেদন জানান। পরে একজন হৃদয়বান দানশীল নাম প্রকাশে অনিচ্ছুক ব্যাক্তি বিয়ে বাবদ যাবতীয় টাকা প্রদানের আশ্বাস দেন।

তাৎক্ষণিক ফেসবুক পেজে জানিয়ে দেওয়া হয় টাকার ব্যবস্থা হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে পরের দিন মেয়েটির বাড়িতে ৩০ হাজার টাকা কথা জানান। বুধবার ১২ জুন সকালের নাম প্রকাশ্যে অনিচ্ছুক দানশীল ব্যক্তির মেসেঞ্জারে টাকার পরিমাণের কথা জানালে তিনি বৃহস্পতিবার ১৩ জুন সকালে ব্যাংকের মাধ্যমে টাকা পাঠিয়ে দেন।

বিষয়টি শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামানকে অবহিত করলে তিনি অত্যন্ত খুশি হন। রবিবার ১৬ জুন দুপুরে তালগাছে বিসমিল্লাহ স্পোকেন এন্ড আইএলটিএস এডুকেশন সেন্টারে অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মেয়েটির কাবিননামা সম্পন্ন করা হয়। ৩০ হাজার টাকা মেয়েটির পরিবারের কাছে হস্তান্তর করা হয়। সামাজিক এমন  কর্মকান্ডে উপজেলা নির্বাহী অফিসার ব্যক্তিগত পক্ষ থেকে অসহায় মেয়েটির পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান করেন।

কাবিন নামার অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তালগাছি গ্রামের প্রধান আলহাজ্ব মোঃ আবুল হোসেন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মোঃ রফিকুল আলম, কাজী জাহাঙ্গীর আলম, এন্তাজ আলী ওয়েল মিলস এর ব্যবস্থা মোঃ রবিউল ইসলাম, দৈনিক ভোরের কাগজ পত্রিকাযর শাহজাদপুর প্রতিনিধি আব্দুল কুদ্দুস, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকায় শাহজাদপুর প্রতিনিধি মোঃ আমিরুল ইসলাম প্রমুখ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০