সর্বশেষ :

সাতক্ষীরা দুটি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত: ২৫০ পরিবারকে ঘরের চাবী ও দলিল প্রদান


মোঃ রমজান আলী সাতক্ষীরা:
প্রকাশের সময় : জুন ১১, ২০২৪ । ৬:০৬ অপরাহ্ণ
সাতক্ষীরা দুটি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত: ২৫০ পরিবারকে ঘরের চাবী ও দলিল প্রদান
সারাদেশের ন্যায় সাতক্ষীরায় পঞ্চম পর্যায়ের ২৫০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরের চাবী ও দলিল হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি অনুষ্ঠানের মধ্যদিয়ে ওই ঘরের চাবী ও দলিল  হস্তান্তর করেন। আর এই চাবী ও দলিল হস্তান্তরের মধ্য দিয়ে সাতক্ষীরা জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।
সাতক্ষীরা প্রান্তের সদর উপজেলা অডিটোরিয়ামে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির প্রধানমন্ত্রীর পক্ষে সদর উপজেলার ১১০ টি ভূমিহীন গৃহহীন পরিবারের হাতে ঘরের চাবী ও দলিল  তুলে দেন। এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার শোয়াইব আহমাদ,
সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতিশ সরকার প্রমুখ। এছাড়া, আশাশুনি উপজেলার বাকী ১৪০ টি পরিবারের মাঝে দ্বিকক্ষ বিশিষ্ট একক গৃহের চাবী ও দলিল হস্তান্তর করা হয়। এর আগে জেলার বাকি উপজেলাগুলোকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এসময় জানান, ১ম থেকে ৪র্থ পর্যায়ে সাতক্ষীরা জেলায় ৩ হাজার ২২৭ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।
এছাড়া পঞ্চম পর্যায়ে আজ ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার ২৫০টিসহ ভূমিহীন ও গৃহহীন পরিবার সারাদেশের ১৮৮ টি উপজেলায় ১৮ হাজার ৫৬৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারে মাঝে ঘরের চাবী ওদলিল হস্তান্তর করেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০