সর্বশেষ :

চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জে জেলা প্রশাসনের অভিযানে ৭ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড


আব্দুল্লাহ আল মারুফ চট্টগ্রাম:
প্রকাশের সময় : জুন ১১, ২০২৪ । ১২:১৫ অপরাহ্ণ
চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জে জেলা প্রশাসনের অভিযানে ৭ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে চট্টগ্রাম নগরীর পাইকারী ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র খাতুনগঞ্জে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। আজ ১০ জুন সোমবার বিকেলে পরিচালিত অভিযানে লাইসেন্স ও মূল্য তালিকা প্রদর্শন না করা,

ক্রয়-রশিদ সংরক্ষণ না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রয় করার অপরাধে মোট ৭টি প্রতিষ্ঠানকে ৩৬ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়। কৃষি বিপণন আইন, ২০১৮ এর বিভিন্ন ধারায় এই জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নির্দেশে অভিযান পরিচালনা করেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জিমরান মোহাম্মদ সায়েক। কৃষি বিপণন কর্মকর্তা আবু বক্কর ও সিএমপি’র কোতোয়ালি থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন।

পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক জানান, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী আসন্ন পবিত্র ঈদ-উল আযহাকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করেে রেখেছে। জেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে আজ ১০ জুন সোমবার জেলা প্রশাসকের নির্দেশে নগরীর খাতুনগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

অভিযানে কৃষি বিপণন আইন, ২০১৮ প্রতিপালন না করায় মেসার্স বশর মোল্লা কোং নামক প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা, মেসার্স এম.আই ট্রেডিংকে ৪ হাজার টাকা, মেসার্স মরিয়ম ট্রেডার্সকে ১০ হাজার টাকা, ইউনিক ট্রেডিংকে ৪ হাজার টাকা, নুরুল হক ট্রেডার্সকে ৩ হাজার টাকা,

মেসার্স মদিনা ট্রেডিংকে ৩ হাজার টাকা ও মেসার্স এম.কে ট্রেডিংকে ২ হাজার ৫’শ টাকাসহ সর্বমোট ৩৬ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশনায় এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০