ইউরো-প্রস্তুতি ম্যাচ: পালমারের গোলে ইংল্যান্ডের জয়, জার্মানীকে রুখে দিয়েছে ইউক্রেন


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুন ৪, ২০২৪ । ৬:৪৬ অপরাহ্ণ
ইউরো-প্রস্তুতি ম্যাচ: পালমারের গোলে ইংল্যান্ডের জয়, জার্মানীকে রুখে দিয়েছে ইউক্রেন

জাতীয় দলের জার্সি গায়ে ক্যারিয়ারের প্রথম গোল পেয়েছেন ইংলিশ তারকা কোল পালমার। চেলসির এই ফরোয়ার্ডের পেনাল্টিতে সোমবার ইউরোর প্রস্তুতি ম্যাচে বসনিয়া এন্ড হার্জেগোভেনিয়াকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে ইংল্যান্ড। এদিকে নুরেমবার্গে ইউরো ২০২৪’র স্বাগতিক জার্মানীকে রুখে দিয়েছে ইউক্রেন। ম্যাচটি গোলশুন্য ভাবে শেষ হয়েছে।

নিইক্যাসলের সেন্ট জেমস পার্কে দ্বিতীয়ার্ধে স্পট কিক থেকে থ্রি লায়ন্সের হয়ে গোল করে ডেডলক ভাঙ্গেন পালমার। এনিয়ে তৃতীয় আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন পালমার। এর মাধ্যমে ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড চেলসির দুর্দান্ত ফর্ম জাতীয় দলেও ধরে রাখলেন, যা কোচ গ্যারেথ সাউথগেটকে দারুন সন্তুষ্ট করেছে।

ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড ৮৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেছেন। রাইট-ব্যাক হিসেবে না খেলে লিভারপুলের এই তারকা কাল মধ্যামাঠে খেলে সফল হয়েছেন। ফিটনেস ফিরে পেয়ে দ্বিতীয়ার্ধে বদলী বেঞ্চ থেকে উঠে আসা হ্যারি কেন দলের হয়ে শেষ মুহূর্তে তৃতীয় গোলটি করেছেন।

সাউথগেট বলেছেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে গত কয়েক দিনে বড় কোন ইনজুরি সমস্যা দলে দেখা দেয়নি। আমরা এমন একটি প্রতিপক্ষকে সামনে পেয়েছি যারা বেশ আগ্রাসী ফুটবল খেলে।

যে কারনে শারিরীক ভাবেও আমাদের প্রস্তুতিটা ভালই হয়েছে।’ ইউরো বাছাইপর্বে শেষ ম্যাচে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে ড্র ও মার্চে দুই প্রীতি ম্যাচে ব্রাজিল ও বেলজিয়ামের কাছে হারের পর চতুর্থ ম্যাচে ইংল্যান্ড জয়ের দেখা পেল।

আগামী শুক্রবার সাউথগেট তার ৩৩ সদস্যের প্রাথমিক দল থেকে সাতজনকে বাদ দিয়ে চূড়ান্ত দল ঘোষনা করবে। ইউরোর চূড়ান্ত দল দেবার শেষদিনেই ওয়েম্বলিতে শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড আইসল্যান্ডের মোকাবেলা করবে।
আগামী ১৬ জুন গ্রুপ-সি’র প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ সার্বিয়া।

এদিকে নুরেমবার্গে কাল ৪৪ হাজার স্বাগতিক সমর্থকের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি জার্মানী। জুলিয়ান নাগলসম্যানের  অধীনে নিজেদের হারানো গৌরব ফিরে পাবার আমায় আগাশী ১৪ জুন স্কটল্যান্ডের বিপক্ষে ইউরো যাত্রা শুরু করার আগে হাতে রয়েছে আর মাত্র ১০ দিন।

কাল ইউক্রেনের বিপক্ষে লম্বা সময় ধরে আধিপত্য ধরে রাখলেও কাঙ্খিত গোল আদায় করতে পারেনি জার্মানরা। নাগলসম্যান বলেছেন, এই দলটির জয়ের আকাঙ্খা আছে। প্রথম ২০ মিনিট আমরা দারুন খেলেছি। ঐ সময়ই আমাদের লিড নেয়া উচিৎ ছিল। আমি মনে করি আমাদের আরো বেশী আগ্রাসী ফুটবল খেলতে হতো।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০