ইউরোতে খেলা নিয়ে ডি জংয়ের শঙ্কা


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুন ৩, ২০২৪ । ৭:৫০ অপরাহ্ণ
ইউরোতে খেলা নিয়ে ডি জংয়ের শঙ্কা

ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের আগে পুরোপুরি ফিট হবার ব্যপারে শঙ্কা প্রকাশ করেছেন নেদারল্যান্ডসের শীর্ষ মিডফিল্ডার ফ্রেংকি ডি জং। শেষ পর্যন্ত ডি জং খেলতে না পারলে জার্মানীতে অনুষ্ঠিতব্য ইউরোতে নেদারল্যান্ডসের আশাও ফিকে হয়ে যাবে।

ইউরোতে নেদারল্যান্ডস  কোচ রোনাল্ড কোম্যান ইনজুরি সত্ত্বেও  ডি জংকে দলে বিবেচনা করেছেন। এক্ষেত্রে কোম্যান অনেকটা ঝুঁকি নিয়েছেন। গ্রুপ-ডি’তে নেদারল্যান্ডসের প্রতিপক্ষ অস্ট্রিয়া, ফ্রান্স ও পোল্যান্ড।

ডাচ ক্যাম্পে রোববার ডি জং ব্যক্তিগত অনুশীলন করেছেন। অনুশীলন শেষে ডি জং গণমাধ্যমে বলেছেন, ‘আমি এখনো ফিট হতে পারিনি। সে কারনে এখনই বলতে পারছিনা, আমি ভাল খেলতে পারবো।’

ডি জং গত মৌসুমে তিনবার গোঁড়ালির ইনজুরিতে পড়েছেন। সেপ্টেম্বর, মার্চ ও এপ্রিলে বার্সেলোনার হয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ইনজুরিতে আক্রান্ত হন ডি জং। এরপর আর মাঠে নামতে পারেননি। ডি জং বলেন, ‘গোঁড়ালির পরিস্থিতি এখন ভাল। এখন শুধুমাত্র সঠিকভাবে সুস্থ হওয়া প্রয়োজন। কারন কোনকিছুই দীর্ঘদিন ধরে রাখা ঠিক না।

সপ্তাহের শেষে অনুশীলনে ডি জং সংক্ষিপ্ত সময়ের জন্য ড্রিবল করেছেন, কিন্তু খুব বেশীক্ষন মাঠে থাকতে পারেননি। ডি জং আরো বলেন, ‘দলের হয়ে এখনো আমি কিছু করতে পাারনি। ফিজিও ও রিকভারি ট্রেনিংয়ের সাথে ব্যক্তিগত অনুশীলনে রয়েছি। পুরোপুরি সুস্থ হতে আমাদের অপেক্ষা করতে হবে। শেষ পর্যন্ত দেখা যাক কি হয়।’

আগামী ১৬ জুন হামবুর্গে পোল্যান্ডের বিপক্ষে ডাচদের প্রথম ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন কিনা এমন প্রশ্নের উত্তরে ডি জং বলেছেন, ‘ আমি বলতে চাচ্ছি তুমি যদি পুরোপুরি ফিট না হও, পুরো দলের সাথে ট্রেনিং না করো তবে এই ধরনের প্রশ্নের সম্মুখীন হতেই হবে। কেউই একথা স্পষ্টভাবে বলতে পারবে না।

আমিও নিশ্চিতভাবে বলতে পারবো না কখন ফিট হবো। আমি চাইনা এ বিষয় বারবার উত্থাপিত হোক। তবে সব মিলিয়ে আমি বেশ কঠিন পরিস্থিতিতে আছি।’ গত সপ্তাহে কোম্যান বলেছিলেন পোল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে তিনি তার প্লেমেকারের সুস্থতার আশা করছেন।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০