সর্বশেষ :

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে কানাডা-ওমান ও নামিবিয়ার জয়


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ২৮, ২০২৪ । ৭:১০ অপরাহ্ণ
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে কানাডা-ওমান ও নামিবিয়ার জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম অফিসিয়াল প্রস্তুতিমূলক ম্যাচে জয় পেয়েছে কানাডা, ওমান ও নামিবিয়া। গতরাতে ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে নেপালের বিপক্ষে ৬৩ রানের জয় পেয়েছে কানাডা। টস হেরে প্রথমে ব্যাট করে নিকোলাস কির্টনের  হাফ-

সেঞ্চুরিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ পায় কানাডা। কির্টন ৪টি চার ও ২টি ছক্কায় ৩৯ বলে ৫২ রান করেন। এছাড়া আট নম্বরে নেমে রবিন্দরপাল সিং ১টি চার ও ৪টি ছক্কায় ১৭ বলে অপরাজিত ৪১ রান করেন। নেপালের অবিনাশ বোহারা ২ উইকেট নেন।
জবাব দিতে নেমে কানাডার পেসার ডিলন হেইলিগারের বোলিং তোপে ৩ বল বাকী থাকতে ১২০ রানে অলআউট হয় নেপাল। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন কুশল মাল্লা । হেইলিগার ২০ রানে ৪ উইকেট নেন।

আজ দিনের প্রথম ম্যাচে ওমান ৩ উইকেটে হারিয়েছে পাপুয়া নিউ গিনিকে। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১৩৭ রানের মামুলি সংগ্রহ পায় পাপুয়া নিউ গিনি। দলের পক্ষে ওপেনার লেগা সিয়াকা  সর্বোচ্চ ২৮ রান করেন। ওমানের লেগ স্পিনার আকিব ইলিয়াস ২২ রানে ৩ উইকেট নেন।

১৩৮ রানের টার্গেট স্পর্শ করতে শেষ ওভার পর্যন্ত লড়াই করতে হয়েছে ওমানকে। জিশান মাকসুদের ৪৫, খালিদ কাইলের ২৭ ও মোহাম্মদ নাদিমের ১১ বলে অপরাজিত ২২ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে ওমান।

দিনের আরেক ম্যাচে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে উগান্ডাকে ৫ উইকেটে হারিয়েছে নামিবিয়া। টস হেরে প্রথমে ব্যাট করে রজার মুকাসার ৪১ বলে ৫১ রানের উপর ভর করে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রান করে উগান্ডা। জবাবে ওপেনার নিকোলাস ডেভিনের ৩টি চার ও ৫টি ছক্কায় ৩৪ বলে গড়া ৫৪ রানের ইনিংসে জয় পায় নামিবিয়া।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১