সর্বশেষ :

ন্যায়কুঞ্জ উদ্বোধনে লালমনিরহাটে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান


ফারুক আহমেদ, লালমনিরহাট :
প্রকাশের সময় : মে ২৩, ২০২৪ । ৪:০০ অপরাহ্ণ
ন্যায়কুঞ্জ উদ্বোধনে লালমনিরহাটে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান
প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন,  আইনের অধিকার প্রতিটি মানুষের মৌলিক ও সাংবিধানিক অধিকার। সেইসাথে দ্রুত ও সুষ্ঠু বিচার পাওয়াও মানুষের সাংবিধানিক অধিকার। সেই অধিকারের কথা মাথায় রেখে দেশের বিচার বিভাগ কাজ করে যাচ্ছে।
তিনি বুধবার (২২ মে) সকালে লালমনিরহাট জজ আদালত প্রাঙ্গণে আইনী সহায়তা পেতে আসা মানুষদের জন্য ‘ন্যায় কুঞ্জ’ নামক একটি বিশ্রামাগারের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
প্রধান বিচারপতি বলেন, আইন পেশা একটি মহৎ পেশা। দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে। দ্রুত সময়ের মধ্যে মামলা যেন নিষ্পত্তি হয় সে দিকে বিশেষ নজর দিতে হবে। মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। এজন্য সাধারণ মানুষকে আইনী পরামর্শ দিয়ে বুঝাতে হবে।
এসময় স্থানীয় সাংবাদিকদের মামলার জট কমানোর উদ্যোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, মানুষ এখন তুচ্ছ ঘটনায় মামলা করে। মানুষকে সচেতন করে ছোট ঘটনাগুলো মিমাংসার মধ্য দিয়ে মামলার জট ও মামলার দীর্ঘসুত্রতা কমানো সম্ভব।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন,  হাইকোর্টের বিচারপতি ইকবাল কবীর। এসময় আপিল বিভাগের রেজিস্ট্রার সাইফুর রহমান, হাইকোর্টের রেজিস্ট্রার তোফায়েল আহমেদ উপস্থিত ছিলেন।
জাতীয় সংসদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মতিয়ার রহমান সভাপতিত্বে  অনুষ্ঠানে লালমনিরহাট জেলা ও দায়রা জজ মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ
, পুলিশ সুপার সাইফুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট সফুরা বেগম রুমী, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক আকমল হোসেনসহ অন্যান্য আইনজীবীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে উপস্থিত প্রধান বিচারপ্রতি রবীন্দ্র সংগীত, ভাওয়াইয়া সংগীত, ও ফোক সংগীত শুনে মুগ্ধ হউন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম কমলের কন্ঠে এসময় উপস্থিত সকলেই হাত তালিতে পুরো অনুষ্ঠান পাড়া কিছু সময়ের জন্য প্রকৃতির তাবদাহ ভুলে যান।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১