সর্বশেষ :

বিশ্বকাপে আফগানিস্তানের বোলিং পরামর্শক ব্রাভো


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ২২, ২০২৪ । ৬:৩০ অপরাহ্ণ
বিশ্বকাপে আফগানিস্তানের বোলিং পরামর্শক ব্রাভো

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের পেসার ডোয়াইন ব্রাভোকে বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হতে যাওয়া অনুশীলন ক্যাম্পের আগে ব্রাভো দলের সাথে যোগ দিবেন বলে জানিয়েছে এসিবি।

বিশ^কাপের প্রস্তুতির জন্য ইতোমধ্যে ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটস ও নেভিসে পৌঁছেছে আফগানিস্তান দল। সেখানে দশ দিনের অনুশীলন ক্যাম্প করার কথা রয়েছে তাদের।

দলের অন্যান্য কোচিং স্টাফ ও ব্রাভোর তত্ত্ববধানে অনুশীলন ক্যাম্পটি অনুষ্ঠিত হবে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বিশ্বকাপ হওয়ায় ব্রাভোর অভিজ্ঞতা কাজে লাগাতে চায় আফগানিস্তান। দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্যও ছিলেন তিনি। ২০২১ সলের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসর নেন ব্রাভো।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৯৫টি আন্তর্জাতিক ম্যাচে ৬৪২৩ রান এবং ৩৬৩টি উইকেট নিয়েছেন ব্রাভো। পাশাপাশি ১শটি প্রথম শ্রেণি, ২২৭টি লিস্ট ‘এ’ এবং ৫৭৩টি টি-টোয়েন্টি ম্যাচ থেলেছেন তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ৬২৫টি উইকেটের মালিক ব্রাভো। এই ফরম্যাটে ব্যাট হাতে ৬৯৫৭ রান করেছেন তিনি।
দুর্দান্ত ক্রিকেট ক্যারিয়ারের পাশাপাশি কোচিংয়ের ক্ষেত্রেও দক্ষতা রয়েছে ব্রাভোর। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১