সর্বশেষ :

সিরি-এ: তিন গোলে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ২১, ২০২৪ । ৪:১৭ অপরাহ্ণ
সিরি-এ: তিন গোলে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস

তিন গোলে এগিয়ে থেকেও জুভেন্টাসকে পরাজিত করতে পারেনি বোলোনিয়া। সোমবার সিরি-এ লিগের নাটকীয় ম্যাচে শেষ পর্যন্ত ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে সফরকারী জুভেন্টাস।

বোলোনিয়ার কোচ থিয়াগো মোত্তার আগামী মৌসুমে জুভেন্টাসের দায়িত্ব পাওয়া নিয়ে ট্রান্সফার মার্কেটে গুঞ্জন রয়েছে। সেই পরীক্ষায় কাল বোলোনিয়াকে জয় উপহার দিতে পারেননি মোত্তা।

ইতালির সাবেক মিডফিল্ডার ৪১ বছর বয়সী মোত্তার সাথে এ মৌসুমের পরে বোলোনিয়ার চুক্তি শেষ হয়ে যাচ্ছে। ২০২২ সালে তিনি এই ক্লাবে এসেছিলেন।

এবারের মৌসুমে বোলোনিয়া অভাবনীয় সাফল্য দেখিয়ে ইতোমধ্যেই আগামী বারের চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে। সোমবারের ম্যাচের পর জুভেন্টাসকে গোল ব্যবধানে পিছনে ফেলে জুভেন্টাস সিরি-এ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে।

গত সপ্তাহে ইতালিয়ান কাপ জয়ের পর ম্যাচ অফিসিয়ালের সাথে অশোভন আচরনের কারনে কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিকে ছাঁটাই করে জুভেন্টাস। ঐ ঘটনার পর এই প্রথম মাঠে নেমেছিল তুরিনের জায়ান্টরা। ম্যাচ শুরু দুই মিনিটের মধ্যে কর্ণার থেকে রিকার্ডো ক্যালাফিওরির সাইড-ফুটের শটে এগিয়ে যায় বোলোনিয়া।

১১ মিনিটে আর্জেন্টাইন সান্টিয়াগো ক্যাস্ত্রোর হেডে ব্যবধান দ্বিগুন হয়। ১৯ বছর বয়সী এই এ্যাটাকারের সিরি-এ লিগে এটাই প্রথমবার মূল একাদশে খেলা। ১৩ মিনিটে অনেকটা ফাঁকায় দাঁড়ানো জেনস ওডেগার্ড আরো এক গোল করেছিলেন। কিন্তু অফসাইডের কারনে গোলটি বাতিল হয়ে গেলে স্বস্তি ফিরে পায় জুভেন্টাস।  দ্বিতীয়ার্ধে কিছুটা আগ্রাসী হয়ে ম্যাচ শুরু করে জুভেন্টাস।

ক্লাবের অনুর্ধ্ব-১৯ দলের কোচ উরুগুয়ের সাবেক ডিফেন্ডার পাওলো মনটেরো এই ম্যাচে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছেন। সফরকারীরা চাপ সৃষ্টি করলেও ৫৩ মিনিটে কাউন্টার এ্যাটাক থেকে ক্যাস্ত্রো

বল ছিনিয়ে নিয়ে ক্যালাফিওরির দিকে বাড়িয়ে দেন। জুভ গোলরক্ষক ওজিচে সিজিসনিকে একা পেয়ে কোন ভুল করেননি ক্যালাফিওরি। ৭৬ মিনিটে বোলোনিয়ার ডিফেন্ডার জন লুকুমির ভুলে জুভেন্টাস এক গোল পরিশোধ করে।

এ সময়ে মোত্তা দুই গোলদাতাকে মাঠ থেকে উঠিয়ে নেন। আর মনটেরোর দুই বদলী খেলোয়াড় দলকে রক্ষা করেন। আরাকাডিজ মিলিক ৮৩ মিনিটে ডিফ্লেকটেড ফ্রি-কিক থেকে দলের হয়ে দ্বিতীয় গোল করেন। মিনিটখানেক পর আরেক বদলী খেলোয়াড় কেনান ইয়েলডিজ স্বাগতিক রক্ষনভাগকে ফাঁকি দিয়ে সমতাসূচক গোলটি করেন।

এই গোলের পর টাচলাইনে বেশ উচ্ছসিত দেখা গেছে মনটেরোকে। মৌসুমের শেষ দুটি ম্যাচের জন্য তাকে দায়িত্ব দেয়া হয়েছে।
কয়েকদিন ধরেই আগামী মৌসুমে জুভেন্টাসের কোচ হিসেবে মোত্তার যোগদানের বিষয়টি নিয়ে বেশ জোড় গুঞ্জন শোনা যাচ্ছে।

এ সম্পর্কে সোমবারের ম্যাচের আগে মোত্তা বলেছেন, ‘এখনো এ ব্যপারে কোন সিদ্ধান্ত চূড়ান্ত করিনি। কোন চুক্তিতেও স্বাক্ষর করিনি। আগামী সপ্তাহে ক্লাব সভাপতি জোয়ে সাপুটোর সাথে বসে একসাথে সবকিছু ঠিক করবো। এরপর এ ব্যপারে ঘোষনা আসবে।’

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১