সর্বশেষ :

শাকিব আউট নিশো ইন!


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ১৪, ২০২৪ । ৬:৫২ অপরাহ্ণ
শাকিব আউট নিশো ইন!

আলফা আই নামে একটি প্রতিষ্ঠান থেকে নির্মিত সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হয়েছিল নাটকের অভিনেতা আফরান নিশোর। সঙ্গে জুড়েছিল চরকি নামে একটি ওটিট প্ল্যাটফর্ম।

গত বছর ঈদে মুক্তি প্রাপ্ত ‘সুড়ঙ্গ’ নামের সেই সিনেমা দিয়ে প্রমাণ করেছেন, বড় পর্দার জন্যও তিনি ফিট। এরপর প্রায় বছরখানেক চুপ। সিনেমা কিংবা নাটক কোথাও দেখা যায়নি তাকে।

এরমধ্যে একই প্রযোজনা প্রতিষ্ঠান শাকিব খানকে নিয়ে বানাচ্ছেন ‘তুফান’ নামে একটি সিনেমা। এটি নির্মাণে দেশি প্রযোজনা প্রতিষ্ঠানদ্বয়ের সঙ্গে অর্থলগ্নি করেছেন কলকাতার এসভিএফ। সিনেমা এটি আগামী কুরবানি ঈদে মুক্তির লক্ষ্যে নির্মিত হচ্ছে।

এই সিনেমা নিয়ে যখন আলোচনা-সমালোচনা তুঙ্গে, ঠিক একই সময় জানা গেছে আলফা আই ও এসভিএফ বাংলাদেশে যৌথভাবে একটি প্রতিষ্ঠান খুলেছে। যে প্রতিষ্ঠান থেকে দুটি সিনেমা নির্মাণের ঘোষণাও দেওয়া হয়েছে ইতোমধ্যে। এ দুটি সিনেমার নায়ক আফরান নিশো।

এর মধ্য দিয়ে এক বছর পর আবারও বড় পর্দায় ফিরছেন এ অভিনেতা। তবে বিষয়টি নিয়ে এরইমধ্যে সিনেপ্রেমীদের মনে প্রশ্ন জেগেছে। যে প্রতিষ্ঠান থেকে শাকিব খানকে নিয়ে বিগ বাজেটের সিনেমা নির্মিত হচ্ছে,

এবং অনেকের মতে শাকিব খানও এ মুহূর্তে বাংলা সিনেমার বড় ভরসার নাম, সেখানে তার সঙ্গে নতুন সিনেমার চুক্তি না করে কেন নিশোকে নেওয়া হলো? এটাকে অনেকেই শাকিব আউট, নিশো ইন বলেও মন্তব্য করেছেন।

কেউ কেউ বলছেন, গত ঈদে শাকিব খান অভিনীত ‘রাজকুমার’র এর আশানুরূপ সাফল্য না পাওয়ায় ‘তুফান’ নিয়েও সন্দিহান প্রযোজনা সংস্থা। কারণ, শুধু শাকিব ভক্ত দিয়েই সিনেমা হিট করানো যাবে না। লাগবে সাধারণ দর্শকের উপস্থিতি। যেটার উত্কৃষ্ট উদাহরণ ‘প্রিয়তমা’ ও ‘রাজকুমার’।

আর ‘তুফান’র টিজার দেখে যে ধরণের সিনেমা মনে হয়েছে, সেখানে সাধারন দর্শকদের উপস্থিতি যে আহামরি হবে না সেটা সহজেই অনুমেয়। তাই হয়তো এই প্রযোজনা সংস্থা শাকিবকে নিয়ে খুব বেশি রিস্ক নিতে চাইছে না। আর নিশো যেহেতু প্রথম পরীক্ষায় (সুড়ঙ্গ) পাশ করেছে, তাকে নিয়ে মাঠে যুদ্ধ করা যায়, এমনটাই হয়তো ভাবছেন অনেকে।

নিশোকে দুই সিনেমায় চুক্তিবদ্ধ করানোর পর এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল গণমাধ্যমে বলেছেন,

আফরান নিশোর বড় পর্দায় ফিরে আসা আমাদের জন্য একটি রোমাঞ্চকর অধ্যায়ের সূচনা করছে। সিনেমাগুলোতে তিনি যে অভিনয়ের দু্যতি ছড়াবেন, তা দেখার জন্য আমরা মুখিয়ে আছি। অর্থাত্, এখানেও তিনি নিশোরই প্রশংসা করেছেন।

 

সুত্রঃ দৈ/যু

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১