সর্বশেষ :

ইন্দোনেশিয়ার বন্যায় প্রাণহানি বেড়ে ৫৭ জনে উন্নীত


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ১৪, ২০২৪ । ৮:০৬ অপরাহ্ণ
ইন্দোনেশিয়ার বন্যায় প্রাণহানি বেড়ে ৫৭ জনে উন্নীত

ইন্দোনেশিয়ায় সুমাত্রা দ্বীপে আকস্মিক বন্যা ও লাভা প্রবাহে প্রাণহানি ৫০ থেকে বেড়ে এখন ৫৭ জনে দাঁড়িয়েছে। নিঁখোজ রয়েছে আরও ২২ জন। দেশটির দুর্যোগ সংস্থার উদ্ধৃতি দিয়ে প্রাদেশিক কর্মকর্তারা এ কথা জানান।

শনিবার সন্ধ্যায় অবিরাম ভারী বৃষ্টির পানির তোড়ে ইন্দোনেশিয়ার সবচেয়ে সক্রিয় আগ্নেয়গিরির  লাভার শিলাখন্ড গড়িয়ে পড়লে, সুমাত্রা দ্বীপের দুটি জেলার রাস্তা, বাড়িঘর ও মসজিদ প্লাবনে সয়লাব হয়ে যায়। খবর এএফপি’র।

শ্রমিকরা বন্যার পরে ক্ষতিগ্রস্ত ভবনগুলি পরিষ্কার করেছে। উদ্ধারকারীরা অনুসন্ধানে সহায়তা করার জন্য একটি থার্মাল ড্রোন  মোতায়েন করেছে। নদী ও ধ্বংসস্তুপের মধ্যে থেকে তারা জীবিতদের খুঁজে বের করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ক্ষতিগ্রস্ত এলাকা  থেকে ৩ সহ¯্রাধিক লোককে সরিয়ে  নেওয়া হয়েছে।

নিখোঁজদের সন্ধান অব্যাহত থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। উদ্ধারকারীরা জানান, কয়েক ডজন বাড়িঘর ভেসে গেছে এবং মৃতদের অনেককে কাছাকাছি নদীতে বা তার আশেপাশে পাওয়া গেছে।

বন্যা ও ঠান্ডা লাভা প্রবাহে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকার কিছু রাস্তায় প্রবেশ বিচ্ছিন্ন হয়ে পড়ায় বিমান ও স্থল পথ ব্যবহার করে সাহায্য বিতরণ করা হয়।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১