সর্বশেষ :

প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ১৩, ২০২৪ । ৮:৩৩ অপরাহ্ণ
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল

ওল্ড ট্রাফোর্ডের হতাশা কাটিয়ে শেষ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে টিকে থাকলো আর্সেনাল। এই জয়ে ম্যানচেস্টার সিটিকে এক পয়েন্টে পিছনে ফেলে আবারো টেবিলের শীর্ষে ফিরেছে গানার্সরা।

লিয়ান্ড্রো  ট্রোসার্ড ২০ মিনিটে জয়সূচক গোলটি করেন। এর মাধ্যমে গত ১৭টি এ্যাওয়ে ম্যাচে এনিয়ে মাত্র দ্বিতীয়বার আর্সেনাল জয়ের দেখা পেল।

বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির হাতে এখনো শিরোপা ধরে রাখার সম্ভাব্য সব সুযোগই রয়েছে। লিগ শেষ হতে আর্সেনালের হাতে আর মাত্র এক ম্যাচ থাকলেও সিটির রয়েছে দুই ম্যাচ। এই জয়ে আগামীকাল টটেনহ্যাম সফরে পেপ গার্দিওলার সিটির উপর কিছুটা হলেও চাপ বাড়লো।

ম্যাচ শেষে আর্সেনাল বস মিকেল আর্তেতা বলেছেন, ‘এই মাঠে আমাদের ইতিহাস মোটেই সমৃদ্ধ নয়। কিন্তু আমরা ঠিকই জয়ের পথ খুঁজে বের করেছি। এই জয়টা যে কতটা প্রয়োজনীয় ছিল তা আজ আমাদের সব খেলোয়াড়ই প্রমান করেছে। আমার শেষ ম্যাচে ঘরের মাঠে নিজেদের সমর্থকদের সামনে শিরোপা জয়ের পথ পুরোপুরি উন্মুক্ত রাখতে চাই।’

আগামী রোববার প্রিমিয়ার লিগ মৌসুমের শেষ দিনে আর্সেনাল এভারটনকে আতিথ্য দিবে। সিটি খেলবে ওয়েস্ট হ্যামের বিপক্ষে।
এদিকে আরো এক পরাজয়ে ইউনাইটেডের সামনে আগামী মৌসুমে ইউরোপীয়ান আসরে জায়গা ধরে রাখা আরো কঠিন হয়ে গেল।

আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে এমনিতেই আত্মবিশ^াসের ঘাটতি নিয়ে মাঠে নেমেছিল এরিক টেন হাগের দল। এনিয়ে শেষ লিগ ম্যাচে মাত্র একটিতে জয়ী হয়েছে ইউনাইটেড।

এখনো তারা নিউক্যাসল ও চেলসির থেকে তিন পয়েন্ট পিছিয়ে টেবিলের অষ্টম স্থানে রয়েছে। আগামী বুধবার নিউক্যাসলের মুখোমুখি হবে ইউনাইটেড। রোববার শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ব্রাইটন।

২০২৪ সালে দুর্দান্ত ফর্ম ধরে রেখে ২০ বছরের মধ্যে প্রথমারের মত লিগ শিরোপা জয়ে এখনো দারুনভাবে এগিয়ে যাচ্ছে আর্সেনাল। এ বছর ১৭ লিগ ম্যাচে ১৫টিতে জয় ও একটিতে ড্র করেছে আর্তেতার দল।

প্যালেসের বিপক্ষে বড় পরাজয়ের পর ইউনাইটেড বস টেন হাগের ভবিষ্যত নিয়ে আলোচনা শুরু হয়েছে। যদিও আগামী ২৫ মে এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত অন্তত তার অবস্থান নিশ্চিত বলে ক্লাব কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে।

কার্যত ইনজুরি সমস্যাই এবার ইউনাইটেডকে খুব বেশীদুর এগুতে দেয়নি। ইনজুরিতে অনুপস্থিত খেলোয়াড়দের অবস্থান পূরনে প্রায়ই টেন হাগকে দল নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাতে হয়েছে। যে কারনে বেশীরভাগ ম্যাচেই সফল হতে পারেননি টেন হাগ।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১