সর্বশেষ :

বগুড়ায় ষষ্ঠ উপজেলা  পরিষদ নির্বাচনে গাবতলীতে বিজয়ী হলেন যারা 


 জাহিদ হাসান, বগুড়া:
প্রকাশের সময় : মে ৯, ২০২৪ । ৪:৪৩ অপরাহ্ণ
বগুড়ায় ষষ্ঠ উপজেলা  পরিষদ নির্বাচনে গাবতলীতে বিজয়ী হলেন যারা 
Oplus_131072
গত ৮ ই মে প্রথম  ধাপে সম্পূর্ণ হয়েছে ষষ্ঠ উপজেলা নির্বাচন।  প্রথম ধাপে নির্বাচন তিনটি,গাবতলী, সোনাতলা সারিয়াকান্দি  মোট তিনটি উপজেলায় নির্বাচন হয়। তিন উপজেলায় নির্বাচনে মোট ১১ জন চেয়ারম্যান, ১০ জন ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তিনটি উপজেলায় মোট ভোটার ৬ লাখ ৪১ হাজার ৩৮৭ জন। এর মধ্যে মহিলা ভোটার ৩ লাখ ২২ হাজার ৮৮৪ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ৩ লাখ ১৮ হাজার ৫০৩ জন।বগুড়া প্রথম ধাপে ৩টি উপজেলা নির্বাচনে মোট ভোট কেন্দ্র ২২২ টি। এর মধ্যে ৮৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ  হিসেবে চিহ্নিত করা হয়েছে।
গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন। এর মধ্যে চার বৈধতা পান,  প্রার্থীগন হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য কৃষিবিদ অরুন কান্তি রায় সিটন, আতাউর রহমান, বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন ও মো. সাহানুর ইসলাম সাকিল।
৮ মে সকাল আটটা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে  নির্বাচনের ভোট নেওয়া হয়, এতে  ৯৮ টি কেন্দ্রে  ৩২.৪০ % ভোট পড়ে। চেয়ারম্যান প্রার্থী চারজনের মধ্যে অরুণকান্তি রায় সিটন (স্বতন্ত্র) ঘোড়া প্রতীকে ভোট পায় ৪১ হাজার ৬০৯ টি ভোট পেয়ে নির্বাচিত হন। এবং তার নিকটতম প্রতিদ্বন্দি রফি নেওয়াজ খান রবিন (স্বতন্ত্র) তিনি আনারস মার্কা প্রতীকে ভোট প্রান ৩৯ হাজার ৭৫২ টি ।
বাকি দুইজন মোঃ আতাউর রহমান (স্বতন্ত্র) হেলিকপ্টার প্রতীক  ভোট পায় ২৩০৬ টি  এবং সাহানুর ইসলাম সাকিল মোটরসাইকেল প্রতিক ভোট পান ৩২৪০ টি। মোট বৈধ ভোটার সংখ্যা ৮৬৯০৭ টি  বাতিল কৃত ভোটের সংখ্যা ৪১২১ টি  সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৯১০২৮ টি।
এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা পেয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, আব্দুল মজিদ, আহসান হাবীব ও দেলোয়ার হোসেন (দিলু)
৮ মে নির্বাচনে মোঃ দেলোয়ার হোসেন(দিলু) স্বতন্ত্র তালা  মার্কা প্রতীকে ৪৩৬৩৮ টি ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি মোঃ আহসান হাবীব (স্বতন্ত্র) উড়োজাহাজ প্রতীক  ভোট প্রায় ২২৪৬৪ টি,
ও ও আমিনুল ইসলাম মুক্তা (স্বতন্ত্র) মাইক প্রতীকে ভোট পায় ১৭০৭৪ টি। মোট বৈধ ভোটার সংখ্যা ৮৩ হাজার ১৭৬ টি। বাতিল কৃত ভোটের সংখ্যা ৭৮৫৬ টি,সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৯১ হাজার ৩৩ টি।
নারী ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর তালিকায় রয়েছেন- নাজমা আক্তার, পাপিয়া বেগম, ফেরদৌসী বেগম, রেকসেনা আকতার ও শামিমা আকতার। ৮ মে নির্বাচনে মোছা: শামীমা আক্তার (স্বতন্ত্র) প্রার্থী কলস প্রতীক নিয়ে ৩২ হাজার ৯৮৩ ভোটে পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দি  পাপিয়া বেগম (স্বতন্ত্র) ফুটবল প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ১৬৬৬৫ টি,
মোছা:নাজমা আক্তার (স্বতন্ত্র) সেলাই মেশিন প্রতীক  নিয়ে ভোট পেয়েছে ১২৭৫৬ টি, মোছা : ফেরদৌসি বেগম (স্বতন্ত্র) হাস প্রতীক ভোট পেয়েছেন ১২১১০ টি,এবং রোকসেনা আক্তার (স্বতন্ত্র) বৈদ্যুতিক পাখা ভোট পেয়েছেন ৯৩৮০ টি।
মোট বৈধ  ভোটের সংখ্যা ৮৩ হাজার ৮৯৪ টি, বাতিল কৃত ভোটের সংখ্যা ৭১৪২টি, সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৯১ হাজার ৩৬ টি।  গাবতলী উপজেলায় দু একটি  কেন্দ্রের তুচ্ছ ঘটনা ছাড়া বাকিগুলোতে সুন্দর ও সুশৃংখলভাবে ভোট শেষ  হয়।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১