ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন


ফজল উদ্দিন ,ছাতক:
প্রকাশের সময় : মে ৯, ২০২৪ । ৭:২৬ অপরাহ্ণ
ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন
ছাতক উপজেলার সুরমা নদীতে নির্মিত সেতুটি দুর্বিন শাহ সেতু ও ছাতক সিলেট রোডে যুক্ত গোলচত্বরটি সদ্য প্রয়াত বাউল শিল্পি সুরকার ও গীতীকার মতিউর রহমান হাসান ওরফে পাগল হাসানের নামে নাম করনের দাবী উটছিল।
ছাতক তথা সুনামগঞ্জ বাসির এই দাবীটি প্রস্তাবিত আকারে জাতীয় সংসদে উত্থাপন করেছেন ছাতক দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য ও সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুহিবুর রহমান মানিক।
জানা যায়, ছাতক সুরমা সেতু নির্মানের পর থেকেই সেতুটি ছাতকের মরমি কবি ও বাউল শিল্পি দুর্বিন শাহর নামে নামকরণের দাবী তুলেন স্থানীয়রা।
এরপর বিষয়টি প্রক্রিয়াধীন রয়ে যায়। তবে কিছুদিন আগে এই সেতুর টোলপ্লাজা সংলগ্ন রাস্তায় সড়ক দুর্ঘটনায় নিহত হন তরুন উদীয়মান বাউল শিল্পি গীতিকার ও সুরকার মতিউর রহমান হাসান সহ তার দুই সহপাটি।
এরপর দেশ জুরে ব্যাপক আলোচনায় আসেন হাসান। এক পর্যায়ে পাগল হাসানের নামে গোলচত্বরের দাবী তুলেন স্থানীয়রা। দাবী পুরনের লক্ষে সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির উদয়োগে গুণ সাক্ষর কর্মসুচি শেষে সুনামগঞ্জর জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি ও প্রদান করা হয়। সর্বশেষ এই দুই কৃতিসন্তানের নামে সেতু ও গোলচত্বর নামকরনের জন্য জাতীয় সংসদে প্রস্তাব করা হয়।
এমপি মুহিবুর রহমান মানিক জানান জাতীয় সংসদের মাননীয় স্পীকারের মাধ্যমে ৭১ বিধিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বরাবরে প্রস্তাব দেওয়া হয়েছে। ছাতকের দুই কৃতিসন্তানের স্মরণে এই দাবী বাস্তবায়নের জন্য তিনি সরকারের নিকট আহবান জানিয়েছেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১