সর্বশেষ :

বগুড়ায় ১ ম ধাপে সম্পন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪


জাহিদ হাসান, বগুড়া:
প্রকাশের সময় : মে ৮, ২০২৪ । ৪:৩১ অপরাহ্ণ
বগুড়ায় ১ ম ধাপে সম্পন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪  (১ম ধাপ) সুষ্টু ও সুন্দরভাবে সম্পূর্ণ হয়েছে। গত ০৮ মে রোজ বুধবার  ২০২৪ খ্রি. বগুড়া গাবতলী, সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলায় নিরপেক্ষভাবে ভোট সম্পন্ন হয়। প্রথম ধাপে ১৫২টি উপজেলায় ভোট গ্রহন ৮ মে। এদিনে এই  বগুড়ার ১২ উপজেলার মধ্যে তিনটিতে ভোটগ্রহণ হয়।
গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন। এর মধ্যে চার জন বৈধতা পায়,  প্রার্থীগন হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য কৃষিবিদ অরুন কান্তি রায় সিটন, আতাউর রহমান, বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন ও মো. সাহানুর ইসলাম সাকিল।
এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা পেয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, আব্দুল মজিদ, আহসান হাবীব ও দেলোয়ার হোসেন (দিলু)
নারী ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর তালিকায় রয়েছেন- নাজমা আক্তার, পাপিয়া বেগম, ফেরদৌসী বেগম, রেকসেনা আকতার ও শামিমা আকতার।
৮ মে রোজ বুধবার  সরজমিনে বগুড়ায় গাবতলী উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে ঘুরে জানা যায়, ভোর রাত্র থেকে গুড়ি গুড়ি বৃষ্টি নামে বগুড়া জেলার বিভিন্ন উপজেলায়।  যার কারণে সকাল থেকে  ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেলা বারার সাথে সাথে ভোটারদের উপস্থিত বাড়তে থাকে। গাবতলী থানার লাঠিগন্জ উচ্চ বিদ্যালয়,
মহিষাবান উচ্চ বিদ্যালয়, মালিয়ানডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়,কালাইহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়,কাটাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়,তল্লা তল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়,
  সহ বেশ  কিছু স্থানে ঘুরে জানা যায়, সকাল থেকে  পুরুষ ভোটার সংখ্যা দেখা  গেলেও মহিলা ভোটার সংখ্যাএকটু কম। তবে বেলা বাড়ার সাথে সাথে উভয়ই সংখ্যা বাড়তে থাকে। দুপুর ২ টা পর্যন্ত মালিয়ানডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট পরে ২০.৫৫%।
 অপরদিকে দুপুর ১২ টার আগে  বগুড়া জেলার গাবতলী থানায় রামেশ্বাপুর ও সোনারায় ইউনিয়নের ভোট কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় জাল ভোট প্রদানকারী সহ সহকারী প্রিজেডিং অফিসার কে আটক করেন পুলিশ।
জানা যায়,গাবতলীর কুসুম কলি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র থেকে প্রিজাডিং অফিসার সাহজাহান হোসেন ও আনারস প্রতীকের এজেন্ট ইমদাদুল হক দুজন কে গ্রেফতার করেন পুলিশ ।  সাথে ব্যালট উদ্ধার করা হয়। অপরদিকে গাবতলীর নারুয়ামালা কেন্দ্র থেকে সিরাজ নামের আনারসের এক কর্মীকে আটক করেছে জেলা গোয়েন্দা সংস্থার পুলিশ।
সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলার তেমন কোন অপ্রীতিকর ঘটনা শোনা যায়নি। এর আগে উপজেলা পর্যায়ে সুষ্ঠ ও সুন্দরভাবে ভোট সম্পন্ন করার লক্ষ্যে গত ৫ই মে  রোজ  (রবিবার) গাবতলী, সারিয়াকান্দি ও সোনাতলা থানা এলাকার বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, বগুড়া (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মহোদয়।
এর পর ৭ মে বগুড়ার গাবতলী পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে একটি ব্রিফিং ও প্যারেড অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম পিপিএম পুলিশ সুপার বগুড়া,(অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপাপ্ত) এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ স্নিগ্ধ আখতার,
পিপিএম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জনাব সুমন রঞ্জন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) জনাব সজীব শাহরিন,  উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব নুসরাত জাহান বন্যা,
এএসপি (গাবতলী সার্কেল ) জনাব নিয়াজ মেহেদী, উপজেলা নির্বাচন কর্মকর্তা জনাব মোঃ রুহুল আমিন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোছাঃ নাসিমা বেগম, অফিসার ইনচার্জ, ডিবি, অফিসার ইনচার্জ, গাবতলী মডেল থানা, বগুড়া’সহ জেলা পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১