সর্বশেষ :

গাজা সাহায্য সরবরাহে কেরাম শালোম সীমান্ত ক্রসিং ফের খুলে দিয়েছে ইসরাইল


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ৮, ২০২৪ । ৩:০৯ অপরাহ্ণ
গাজা সাহায্য সরবরাহে কেরাম শালোম সীমান্ত ক্রসিং ফের খুলে দিয়েছে ইসরাইল

ইসরাইল বুধবার গাজায় মানবিক সহায়তা সরবরাহে কেরাম শালোম সীমান্ত ক্রসিং পুনরায় চালু করেছে। হামাসের রকেট হামলায় চার সেনা নিহত হওয়ায় এটি বন্ধ করার চার দিন পর তা ফের খুলে দেওয়া হলো। খবর এএফপি’র।

ফিলিস্তিনের বেসামরিক বিষয় দেখভাল করা প্রতিরক্ষা মন্ত্রণালয় সংস্থা সিওজিএটি’র সাথে এক যৌথ বিবৃতিতে ইসরাইলি সেনাবাহিনী বলেছে, ‘আন্তর্জাতিক সম্প্রদায়েরর দান করা খাদ্য, খাবার পানি, আশ্রয়ের সরঞ্জাম, ওষুধ এবং চিকিৎসা সামগ্রীসহ মানবিক সাহায্য বহনকারী ট্রাকগুলো মিশর থেকে ইতিমধ্যেই ক্রসিংয়ে পৌঁছেছে।’

বিবৃতিতে ইসরাইল আরো জানিয়েছে, পরিদর্শন শেষে এসব সাহায্য গাজায় স্থানান্তর করা হবে। এতে বলা হয়, ইসরাইল ও উত্তর গাজার মধ্যে ইরেজ সীমান্ত ক্রসিং ফিলিস্তিনি ভূখ-ে ত্রাণ সরবরাহে জন্যও উন্মুক্ত রয়েছে।

রোববার হামাসের রকেট হামলায় চার সেনা নিহত ও আরো বেশ কয়েকজন আহত হওয়ার পর কেরেম শালোম ক্রসিং বন্ধ করে দেওয়া হয়। মঙ্গলবার ইসরাইলি সেনারা গাজা ও মিশরের মধ্যে রাফাহ ক্রসিংয়ের ফিলিস্তিনি অংশের নিয়ন্ত্রণ নেয়। এ নগরীর পূর্বাঞ্চলে আগ্রাসন শুরু করার পর তারা সেটি দখল করে।

এর আগে দুটি ক্রসিং বন্ধ করে দেওয়ায় জাতিসংঘ ও যুক্তরাষ্ট্র উভয়ই ইসরাইলের নিন্দা করে। ইসরাইলের এমন পদক্ষেপ ফিলিস্তিনের বেসামরিক নাগরিকদেরকে দুর্ভিক্ষের মুখে ঠেলে দেয়।

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১