সর্বশেষ :

অভয়নগরে মাদ্রাসার সুপার গ্রেফতার, সাময়িক বরখাস্ত 


মোঃ মতিয়ার রহমান,যশোর:
প্রকাশের সময় : মে ৮, ২০২৪ । ১১:৪৫ পূর্বাহ্ণ
অভয়নগরে মাদ্রাসার সুপার গ্রেফতার, সাময়িক বরখাস্ত 

যশোরের অভয়নগরে নওয়াপাড়া হিজবুল্লা দাখিল মাদ্রাসার সুপার মোঃ হাবিবুর রহমান একটি মামলায় আটক হয়েছেন। ফলে সরকারি নিয়ম অনুযায়ী তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। তার পরিবর্তে মাদ্রাসার সহকারী সুপার অলিউল্লাহকে ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আদালতে বিচারাধীন একটি মামলায় ০৭ মে মঙ্গলবার নিজ বাড়ি যশোর সদর উপজেলার রুপদিয়া থেকে তাকে গ্রেফতার করেন আইনশৃঙ্খলা বাহিনী।

যে কারনে সোমবার (০৭ মে) মাদ্রাসার মাদ্রাসা কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করেছে।  জামাতপন্থী ওই মাদ্রাসা সুপার হাবিবুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন সময় বিভিন্ন অনিয়মের অভিযোগ থাকলেও এযাবতকাল তার বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন পদক্ষেপ না নেওয়াতে সাধারণ মানুষের মাঝে বিভিন্ন আলোচনা-সমালোচনার শেষ ছিলোনা।

তার হঠাৎ আটক- বরখাস্তের সংবাদে মানুষের মাঝে আনন্দঘন আলোচনা করতে দেখা গেছে। তথ্য অনুসন্ধানে জানা গেছে, ওই সুপার হাবিবুর রহমানের অত্যাচার দুর্নীতি ও  মাদ্রাসায় নিয়োগ বানিজ্যসহ বিভিন্ন মালামাল বিক্রি করে টাকা আত্মসাতের একাধিক অভিযোগের কারণে ওই মাদ্রাসার শিক্ষক অভিভাবক মহল অতিষ্ঠ হয়ে পড়েছিলো।

সুপার হাবিবুরের গ্রেফতার ও বরখাস্তে খবরে সবাই আনন্দিত হয়েছে বলে মাদ্রাসার একাধিক সূত্র নিশ্চিত করেছেন। এবিষয়ে নওয়াপাড়া হিজবুল্লা দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার ওলিউল্লাহ বলেন,  মঙ্গলবার রাতে একটি ভুল মামলায় তাকে গ্রেফতার করেছে পুলিশ, সে এখন জেল খানায় আছে।

তার পরিবর্তে আমাকে ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে। এবিষয়ে অভয়নগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম বলেন, মাদ্রাসার সুপার যেহেতু গ্রেফতার হয়েছে সেহেতু বরখাস্ত করার নিয়ম রয়েছে, সভাপতি আমাকে বলেছিলো বরখাস্তের বিষয় বরখাস্ত করা হয়েছে কি না আমি জানিনা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১