সর্বশেষ :

‘যেদিন আমাকে ভালোবাসা বন্ধ করে দেবে, সেদিনই আমার শেষ’— কাকে লিখেছিলেন সালমান?


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মে ৭, ২০২৪ । ৩:৪৩ অপরাহ্ণ
‘যেদিন আমাকে ভালোবাসা বন্ধ করে দেবে, সেদিনই আমার শেষ’— কাকে লিখেছিলেন সালমান?

বলিউডের ভাইজানখ্যাত অভিনেতার বয়স ৫০ পার হয়ে গেলেও আজও বিয়ে করেননি। সম্প্রতি তার একটি লেখা ভাইরাল হয়েছে। যেটি ১৯৯০ সালে লেখা। সেই সময় নিজের হাতে একটা চিঠি লিখেছিলেন সালমান খান। লম্বা সেই চিঠিটি ছিল তার প্রেমের চিঠি।

সম্প্রতি সামাজিকমাধ্যমে নতুন করে ভাইরাল হয়েছে সেই চিঠি। যেখানে সালমান লিখেছিলেন, ‘যেদিন আমাকে ভালোবাসা বন্ধ করে দেবে, সেদিনই আমার শেষ।’

কিন্তু কার উদ্দেশ্যে এই ভালোবাসার কথা লিখেছিলেন ভাইজান? ভাবছেন তো, তবে কি এটা সালমানের লেখা কোনো প্রেমপত্র?হ্যাঁ, প্রেমপত্র তো বটেই। তবে এখানে সালমানের প্রেমিকা হলেন তার দর্শকরা। নিজের ছবির দর্শকদের উদ্দেশ্যেই এই আবেগঘন কথাগুলো লিখেছিলেন তিনি।

১৯৮৯ সালে ২৯ ডিসেম্বর মুক্তি পেয়েছিল তার ‘ম্যায়নে পেয়ার কিয়া’। তার ঠিক পরপরই এই চিঠিটি লেখা হয়েছিল। সালমান-ভাগ্যশ্রী জুটির এই ছবি ছিল সুপারহিট। তার সেই ছবি ঘিরে দর্শকদের ভালোবাসা দেখে অভিভূত ছিলেন সালমান। লিখেছিলেন লম্বা এই চিঠি। যাতে আরও অনেক কথাই রয়েছে।

কৃতজ্ঞতা প্রকাশ করে সালমান লেখেন, ‘আমি চাই আপনারা আমার সম্পর্কে একটা ছোট্ট বিষয় জানুন। প্রথমত, আমাকে গ্রহণ করার জন্য এবং আমার অনুরাগী হওয়ার জন্য আপনাদের ধন্যবাদ। আশা করি, আমার ছবির মাধ্যমে আমি আপনাদের প্রত্যাশা পূরণের জন্য যথাসাধ্য চেষ্টা করব।’

তিনি লেখেন, আমি ছবি করার বিষয়ে বেশ খুঁতখুঁতে। আমি আমার বিচার বুদ্ধি থেকে ভালো চিত্রনাট্য বেছে নেওয়ার চেষ্টা করি। কারণ আমি জানি এখন আমি যাই করি না কেন তার সঙ্গে ম্যায়নে পেয়ার কিয়ার তুলনা করা হবে।

তাই আপনারা যখনই কোনো আমার ছবির ঘোষণা শুনবেন, নিশ্চিত থাকুন সে একটা ভালো ছবি হতে চলেছে। আর আমি সেই ছবিতে আমার ১০০ শতাংশ দেব।

সবশেষে তিনি আরও লেখেন, ‘আমি আপনাদের ভালোবাসি। আশা করি আপনারাও আমাকে এভাবেই ভালোবাসতে থাকবেন। কারণ যেদিন আপনারা আমাকে ভালোবাসা বন্ধ করে দেবেন, যেদিন আপনারা আমার ছবি আর দেখবেন না, সেদিনই আমার শেষ।’

চিঠিতে নিজের ব্যক্তিগত জীবন নিয়েও কথা বলেন সালমান। তার কথায়, তার জীবন একটা খোলা বইয়ের মতো। তিনি বলেন, ‘আমার ব্যক্তিগত জীবন নিয়ে আমার তেমন কিছু বলার নেই, আপনারা সবই জানেন।

লোকে বলে, আমি পেরেছি। আমি অবশ্য তা মনে করি না। আমি এখনো সেটি তৈরি করতে পারিনি, তবে আমি একটা জিনিস জানি, যে আপনারা আমাকে গ্রহণ করেছেন। সব শেষে লেখেন, আপনাদের প্রিয় সালমান খান।

এদিকে সম্প্রতি পরিচালক সুরজ বরজাতিয়া ফাঁস করেছেন স্ক্রিন টেস্টে ব্যর্থ হওয়ায় ম্যায়নে পেয়ার কিয়ার জন্য প্রথমে প্রত্যাখ্যাত হয়েছিলেন সালমান। পরে তাকে ফের ডাকা হয়।

 

সুত্রঃ দৈ/যু

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১