সর্বশেষ :

রায়গঞ্জে শত বর্ষি বৃদ্বা বেলাল পত্তনী জমি উদ্ধারে বিচারের আশায় এখন পথে পথে ঘুরছে 


রাম সরকার বিপ্লব সিরাজগঞ্জ :
প্রকাশের সময় : মে ৬, ২০২৪ । ৫:০০ অপরাহ্ণ
রায়গঞ্জে শত বর্ষি বৃদ্বা বেলাল পত্তনী জমি উদ্ধারে বিচারের আশায় এখন পথে পথে ঘুরছে 

সিরাজগঞ্জের রায়গঞ্জে ধামাইনগর ইউনিয়নে ভুয়া দলিলের মাধ্যমে সরকারি পত্তনী খাস জমি বেদখলের অপচেষ্টা। শতবর্ষি বৃদ্ধা বেল্লাল হোসেন পত্তনী জমি উদ্ধারে এখন বিচারের আশায় পথে-পথে ঘুরছে।

জানা যায়,উপজেলার ধামাই নগর ইউপির খোদাতপুর গ্রামের মৃত মুসার পুত্র বেলাল হোসেন ১৩- ৩ -১৯৯৩ সালে খোদাতপুর মৌজার ১ নং খতিয়ানের ১১৭ দাগে সাড়ে ২১ শতক ভূমি পত্তনী গ্রহণ করে।

এরই একপর্যায়ে বেলাল হোসেন অসুস্থ হয়ে পড়লে তার পুত্র আবুল হোসেন চিকিৎসার কথা বলে সলঙ্গা রেজিস্ট্রি অফিসে নিয়ে কৌশলে বৃদ্ধ বাবার পত্তনীকৃত জমি সরকারি বিধি লঙ্ঘন করে

রেজিস্ট্রি করে নেয়।ঘটনাটি ফাঁস হয়ে পড়লে বৃদ্ধ পিতা বেলাল হোসেন অন্য ছেলেদের সহযোগিতা নিয়ে জেলা ও দায়রা জজ আদালতে একটি মামলা দায়ের করে।

দায়ের কৃত মামলাটি বর্তমান চলমান রয়েছে। সরকারি বিধি অনুযায়ী পত্তনী ভূমি হস্তান্তর করার কোন সুযোগ নেই। এরপরেও ভুয়া দলিলের মাধ্যমে পত্তনীকৃত জমি অপ দখলের বিষয়টি নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে ভুয়া দলিল সৃষ্টি কারি আবুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান। এ ব্যাপারে ধামাই নগর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা সাধন কুমার জানান,
পত্তনীকৃত জমি হস্তান্তরের কোন সুযোগ নেই। তাই আবুল হোসেন একটি ভুয়া দলিল করে এলাকায়  সংঘাত বাড়াচ্ছে। শতবর্ষি বেল্লার তার পত্তনী জমি উদ্ধারে বিচারের আশায় এখন  পথে পথে ঘুরছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১